বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাফেনীতে ধর্ষকের সঙ্গে কারাগারেই সেই তরুণীর বিয়ে

ফেনীতে ধর্ষকের সঙ্গে কারাগারেই সেই তরুণীর বিয়ে

বাংলাদেশ প্রতিবেদক: ধর্ষণ মামলায় হওয়ার কথা ছিল মৃত্যুদণ্ড কিংবা যাবজ্জীবন। তবে ধর্ষক হলো বর, কনে হলো সেই ভুক্তভোগী তরুণী। ধর্ষণ মামলায় জামিনের শর্তে ফেনী জেলা কারাগারে এ বিয়ের আয়োজন করা হয়। দেনমোহর ধরা হয় ৬ লাখ টাকা।

ধর্ষণের মতো অপরাধে যে কারাগারে রাখা হয়েছে আসামিকে সেই কারাগারেই জাঁকজমক আয়োজনে তরুণীর সঙ্গে বিয়ে হলো আসামির। মিষ্টি মুখ, কোলাকুলি, বর-কনেপক্ষ সবাই ছিল এ বিয়েতে। তাদের দাম্পত্য জীবন সুখের হোক এ দোয়া করেছেন সবাই।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুর ১২টায় কারাগারের চৌদ্দশিকের ভেতর থেকে বের করে বর সাজানো হয় আসামিকে। কনেও সেজেছেন বধূ বেশে। মিষ্টি নিয়ে বরযাত্রী এসেছেন কারাফটকে। বরকে বরণে ছিলেন কনেপক্ষের লোকজন। কারা অভ্যন্তরে যখন এমন আয়োজন ঠিক তখনই বাইরে ছিল স্বজনরা।

এরপর বিয়ের পিঁড়িতে বসেন বর-কনে। বিয়ে পড়ান কাজী। তিন কবুলে যুগলবন্দী হয় দুজন। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটও উপস্থিত ছিলেন। ৬ লাখ টাকা দেনমোহরে শেষ হয় বিয়ের আনুষ্ঠানিকতা।

ধর্ষণের মতো ঘৃণ্যতা থেকে মুক্তি পেতে এবার হাইকোর্টের নির্দেশে ফেনী জেলা জেলা কারাগারের আয়োজনে বিয়ে অনুষ্ঠিত হয়েছে।

সকালে প্রথমে মিষ্টি নিয়ে দুপক্ষের লোকজনসহ আইনজীবীরা কারাগারে ফটকে হাজির হন। পরে বিয়ে পড়াতে আসেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামানসহ কাজী আবদুর রহিম। এমন বিয়েতে থাকতে পেরে নিজের আত্মতৃপ্তির কথা জানালেন ফেনী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান।

কারা সূত্র জানায়, গত ২৭ মে জেলার সোনাগাজীর চরদরবেশ এলাকার এক তরুণীকে ধর্ষণ করে জহিরুল ইসলাম জিয়া নামে এক ইউপি সদস্যের ছেলে। এর পরদিনই ওই তরুণী নিজে থানায় হাজির হয়ে ধর্ষকের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন।

একপর্যায় ২৯ মে ধর্ষক জিয়াকে আটক করে সোনাগাজী মডেল থানা পুলিশ। পরে অভিযুক্তের পরিবার জামিনে মুক্তি পেলে বিয়ে করবে শর্তে ধর্ষকের জামিন চেয়ে হাইকোর্টে আপিল করে।

তবে হাইকোর্ট ওই আসামির জামিন না দিয়ে কারাফটকেই ধর্ষক এবং ধর্ষণের শিকার তরুণীর বিয়ে আয়োজনের জন্য ফেনী কারাগারের তত্ত্বাবধায়কের প্রতি নির্দেশ দেন। সেই সাথে এই বিয়ের বিষয়ে ৩০ দিনের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করতে বলা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments