বাংলাদেশ প্রতিবেদক: কি‌শোরগ‌ঞ্জের ক‌টিয়াদী‌তে নিজের ঘ‌রে ঘুমন্ত অবস্থায় সা‌বিনা আক্তার (২২) না‌মে এক প্রবাসীর স্ত্রী‌কে গলা কেটে হত্যা ক‌রে‌ছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (৫ জানুয়ারি) রা‌তে উপ‌জেলা সদরের কমর‌ভোগ গ্রামে এ ঘটনা ঘটে। হত্যার কারণ উদঘাটনসহ হত্যাকারী‌দের ধর‌তে মাঠে নেমেছে পুলিশ।

পুলিশ ও স্বজনরা জানান, মঙ্গলবার রা‌তে বাবা-মা‌য়ের সাথে রাতের খাবার খেয়ে বসতঘ‌রের এক‌টি কক্ষে ঘুমিয়ে পড়েন কমর‌ভোগ গ্রামের সৌদী প্রবাসী দীন ইসলামের স্ত্রী সাবিনা আক্তার। বুধবার (৬ জানুয়ারি) সকালে স্বজনরা ঘুম থেকে জেগে বারান্দা সংলগ্ন সাবিনার কক্ষের দরজা খোলা দেখ‌তে পায়। এ সময় বিছানার ওপর সাবিনার গলা কাটা ও ধারা‌লো অস্ত্রের আঘা‌তে ক্ষতবিক্ষত নিথর দেহ পড়ে থাক‌তে দেখেন।

জানা যায়, কমর‌ভোগ গ্রামের ফুল মিয়ার এক ছেলে ও চার মে‌য়ের মধ্যে সাবিনা ছিলেন সবার ছোট। তিন বছর আগে একই গ্রা‌মের চাচা‌তো ভাই দীন ইসলা‌মের সাথে তার বি‌য়ে হয়। বি‌য়ের পর পরই স্বামী বিদেশ চলে যাওয়ায় তিনি থাকতেন বাবা-মা‌য়ের সাথে।

সাবিনার মা বলেন, ‘রা‌তে এক সাথে খাওয়া-ধাওয়া শেষ ক‌রে মেয়েকে নিজের ঘ‌রে রেখে আসি। দরজা লাগিয়ে বাতি নেভা‌নোর পর আমরা নিজের ঘ‌রে আসি। সকালে এমন দৃশ্য দেখা লাগবে, তা কে জান‌তো!’

পরিবারের লোকজন জানান, তা‌দের কোন শত্রু ছিল না। তবে একই গ্রামে অবস্থিত শ্বশুর বাড়ির লোকজ‌নের সা‌থে তার সম্পর্ক খুব একটা ভা‌লো ছিল না। হত্যায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তা‌দের।

ক‌টিয়াদী থানার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) তা‌হিয়াত আহ‌মেদ চৌধুরী জানান, হত্যার কারণ উদঘাটন ও ঘটনায় জড়িতদের ধর‌তে চেষ্টা চলছে। হত্যার বিষ‌য়ে বেশ কিছু তথ্যও তা‌দের হা‌তে রয়েছে বলে জানান তিনি।

ক‌টিয়াদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুল জ‌লিল জানান, পুলিশ নিহতের মৃতদেহ উদ্ধার ক‌রে ময়নাতদন্তের জন্য কি‌শোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।