কামাল সিদ্দিকী: পাবনার চাটমোহরে মামাতো ভাইয়ের হাতে নৃশংসভাবে খুন হয়েছে খাদিজা খাতুন নামের দুই বছরের এক শিশু। বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা সাতটার মধ্যে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত মামাতো ভাই আহসান হাবীব (১২) কে আটক করেছে পুলিশ।

নিহত খাদিজা উপজেলার মথুরাপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের বাবলু হোসেনের মেয়ে। আটক আহসান হাবীব একই গ্রামের সুরুজ হোসেনের ছেলে।

স্থানীয়রা জানান, আটক আহসান হাবীব মানসিক ভারসাম্যহীন। মাঝে মধ্যেই গ্রামের বিভিন্নজনকে মারধর করে। বিকেলে শিশুটির মা খাবার কিনে দিতে আহসান হাবীবকে দশ টাকা দেন। পরে মামাতো ভাই আহসান হাবীব শিশু খাদিজাকে কোলে নিয়ে স্থানীয় একটি দোকান থেকে খাবার কিনে দেয়। তারপর থেকে তাদের কোনো খোঁজ ছিল না। খোঁজাখুঁজি করতে গিয়ে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বাড়ির অদূরে মৃত আব্দুল হামিদের ছেলে মো: আব্দুল্লাহর নির্মাণাধীন বাড়িতে শিশুটির লাশ পড়ে থাকতে দেখে থানায় খবর দেয় স্থানীয় লোকজন। পরে পুলিশ ঘটনাস্থল থেকে শিশুটির লাশ উদ্ধার করে।

চাটমোহর সার্কেলের সহকারি পুলিশ সুপার সজীব শাহরীন জানান, শিশুটির মাথায় আঘাতের চিহ্ন ও নির্মাণাধীন ভবনের দেয়ালে রক্তের দাগ দেখে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে শিশুটির মাথায় আঘাত করে হত্যা করা হয়েছে। হত্যায় জড়িত শিশুর মামাতো ভাই আহসান হাবীবকে আটক করা হয়েছে।