ফিরোজ সুলতান: রাষ্ট্রীয় চিনিকল বন্ধ না করে, আধুনিকায়ন করে চালু রাখার দাবিতে এবং চিনিকলগুলির জমি-সম্পদ লুটপাটের ষড়যন্ত্রের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট।

বাম গণতান্ত্রিক জোটের আয়োজনে মঙ্গলবার (১২ জানুয়ারী) দুপুরে ঠাকুরগাঁও চিনিকল প্রাঙ্গণে এ সমাবেশটি অনুষ্টিত হয়।

সমাবেশে জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ইসমাইল আলীর সভাপতিত্বে বক্তব্য দেন, বাম জোট সমন্বয়ক ও সিপিবির প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন, বাসদের কেন্দ্রীয় নেতা রশীদ ফিরোজ, বিপ্লবী ওয়াকার্স পার্টির পলিট ব্যুরো সদস্য আনছার আলী দুলাল, কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম, বাসদ মার্কসবাদী কেন্দ্রীয় প্রতিনিধি শেখর রায়, গণসংহতি আন্দোলনের দীপক রায়, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কেন্দ্রীয় নেতা শহীদুল ইসলাম সবুজ, ওয়ার্কাস পার্টি মার্কসবাদী কেন্দ্রীয় নেতা মৃনাল কান্তি বর্মন, জেলা কমিউনিস্ট পার্টির সহ সম্পাদক এ্যাড. আবু সায়েম, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান ও আখচাষী ইউনুস আলী প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা উদীচীর সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রিজু।

লোকসানের দায় শ্রমিকদের উপর না চাপিয়ে দুর্নীতিবাজ আমলাদের বিচার দাবি করে বক্তারা বলেন, শ্রমিকদের বকেয়া বেতন ও কৃষকের আখের মূল্য পরিশোধ করতে হবে। চিনি শিল্পের বহুমুখীকরণের পদক্ষেপ গ্রহন, উন্নত জাতের আখ উদ্ভাবনে বৈজ্ঞানিক গবেষণা বাড়িয়ে আখ চাষিদের ন্যায্যমূল্যে সার ও কীটনাশক সরবরাহ করতে হবে। এছাড়াও এ শিল্পকে ধ্বংস করতে যে মুখোশধারী লোকেরা রয়েছে তাদের শাস্তির আওতায় আনতে হবে।