স্বপন কুমার কুন্ডু: বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান মহোদয়ের সহধর্মিনী বুলা আহম্মেদ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রবিবার (১৭ জানুয়ারি) সকাল আনুমানিক ৮:৪৫ ঘটিকায় ঢাকার সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি এক ছেলে, আত্মীস্বজন, বন্ধুবান্ধব ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
তাঁর মৃত্যুতে জাতি একজন সৎ ও আদর্শ রাজনীতিককে হারালো। বাংলাদেশের রাজনীতিতে তিনি গুণগত অবদান রেখেছেন। মহান স্বাধীনতা সংগ্রামের মুক্তিযোদ্ধা এই নারী নেত্রী প্রগতিশীল আন্দোলনের নেত্রী হিসেবে ১৯৬৯ গণআন্দোলনের সক্রিয়ভাবে যুক্ত ছিলেন। তিনি মহিলা পরিষদের নেত্রী হিসেবে নারীর ক্ষমতায়ন, সমাজকল্যাণ, শিক্ষা ব্যবস্থার উন্নয়নসহ বিভিন্ন জাতীয় সমাজ গঠনমূলক কর্মকান্ডে অবদান রাখেন।
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পক্ষ হতে মরহুমের আত্মার শান্তি কামনা এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন জানানো হয়।

Previous articleপাবনার চাটমোহরে দুই সিএনজি সংঘর্ষে পথচারী বৃদ্ধ নিহত
Next articleকক্সবাজারের শহর থেকে গ্রামে অবাধে চলছে মাদক কেনাবেচা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।