মিজানুর রহমান বাদল: মানিকগঞ্জের সিংগাইরে চাঁদা না পেয়ে জোড়পূর্বক জমি দখল করে ফসল কেটে সাবাড় করার অভিযোগ পাওয়া গেছে। বাধা দিতে গিয়ে জমির মালিকসহ ইউপি মেম্বার সন্ত্রাসীদেও হামলায় আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার চারিগ্রাম ইউনিয়নের মধ্যচারিগ্রাম এলাকায়। জানাগেছে, গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টার দিকে উপজেলা চারিগ্রাম ইউনিয়নের মধ্য চারিগ্রাম চকের মো. রমজান আলীর ফসলি জমিতে সন্ত্রাসীরা জমি দখন নিতে সফল কেটে সাবার করছে। এ খবর শুনে রমজান আলী মেম্বারসহ ৪/৫ জন ঘঁনাস্থলে গিয়ে বাধা দেয়। সন্ত্রাসী আরশেদ ও তার দলবল তাদের উপর হামলা করে। এ ঘটনায় রমজান আলী বাদি হয়ে সিংগাইর থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তরা হলেন- উপজেলার দক্ষিন চারিগ্রামের মৃত.করম আলীর ছেলে আরশেদ আলী(৫০),সাইদ(৩৮), মেয়ে নেহার আক্তার(৩৫),আরশেদ আলীর স্ত্রী ছালি বেগম(৪৫) ও অজ্ঞাত ১০/১২ জন। অভিযোগ সূত্রে জানা যায়,উপজেলার চারিগ্রাম ইউনিয়নের চারিগ্রাম এলাকার মৃত.মুনসুর আলীর ছেলে মো.রমজান আলী একই এলাকার মোকলেছ উদ্দিন ভূইয়া গংদেও নিকট থেকে বড়চারিগাও মৌজার আরএস ৩৩৫৩ নং দাগে ৭৮ শতাংশ জমি ক্রয় করে প্রায় ১৬ বছর যাবৎ ভোগ দখল করে আসছিল। প্রায় একবছর ধরে সন্ত্রাসী আরশেদ আলী গংরা ঐ জমি জোড়পূর্বক দখল করে নেয়ার পায়তারা করছিল বিধায় জমির মালিক প্রতিপক্ষদের নামে আদালতে পৃথক ২টি মামলা দায়ের করেন। যা চলমান রয়েছে। এরই মধ্যে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে আরশেদ আলী গং দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে ফসলি জমিতে ডুকে জোড় পূর্বক খেসারি কলাই কাটিয়ে বিনষ্ট করে। খবর পেয়ে জমির মালিক রমজান আলী ও স্থানীয় আব্দুল মালেক মেম্বারসহ স্থানীয় কয়েকজন

মুরুব্বী ঘটনাস্থলে গেলে কথা বলার সময় কথা কাটাকাটির একপর্যায় ক্ষিপ্ত হয়ে আরশেদ আলী গংরা রমজান আলী ও স্থানীয় প্রতিনিধি আব্দুল মালেক মেম্বারকে আঘাত করলে তারা আহত হন। পরে তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসা নেন। এদিকে থানায় অভিযোগ সন্ত্রাসী আরশেদ তার মুঠোফোন ০১৭৮৮৪৫৫০৩২থেকে মালেক মেম্বারকে হুমকি দিচ্ছে।

এ ব্যাপারে আরশেদ আলী জানায়, আমি কাউকে হুমকি দেইনাই। আমি কোর্টেও রায় পেয়েছি। তারপর জমিতে কাজতে গেছি মেম্বার আমাকে মারধর করেছে। আমরা ৩ জন হাসপাতালে ভর্তি আছি। অভিযোগের তদন্ত কর্মকর্তা এস.আই মো.তরিকুল ইসলাম বলেন- অভিযোগ পেয়েছি তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সিংগাইরে ফসলি জমি থেকে মাটি কাটার অপরাধে দু’জনকে জেল-জরিমানা মুহ. মিজানুর রহমান বাদল মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চান্দহর ইউনিয়নের রিফায়েতপুর চকের ফসলি জমি থেকে মাটি কাটার অপরাধে দু’জনকে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। বুধবার (২৭ জানুয়ারি) সকাল ১১ টার দিকে উপজেলা সহকারি কমিশনার (ভূমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহের নিগার সুলতানা এ দন্ডাদেশ দেন। দন্ডিতরা হচ্ছেন- ওই ইউনিয়নের ঢালীপাড়া গ্রামের শাহ মিস্ত্রির পুত্র মাটি ব্যবসায়ি আব্দুল মালেক (৪২) ও তার সহযোগি মাধবপুর গ্রামের মিজানুর রহমান (৪০)। ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহের নিগার সুলতানা বলেন, ফসলি জমির টপসয়েল কাটার অপরাধে আব্দুল মালেককে ৩ মাসের জেল ও তার সহযোগী মিজানুর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

Previous articleউল্লাপাড়ায় দিনের বেলায় গরু চুরি, সিসি ক্যামেরার ফুটেজ দেখে চোর শনাক্তের চেষ্টা
Next articleভাসানচরের পথে রওনা দিয়েছে ১৭৮৩ জন রোহিঙ্গারা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।