কায়সার হামিদ মানিক/শাহীন মাহমুদ: কক্সবাজারের উখিয়ার পার্শবর্তী নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তে বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দু’জন ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছে।

এ সময় বিজিবি সদস্যরা ১ লক্ষ ইয়াবাসহ অস্ত্র উদ্ধার করেছে।

সোমবার (৮ ফেব্রুয়ারি) ভোররাতে ঘুমধুম ইউনিয়নের গর্জনবুনিয়া চাকমাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মাদক কারবারিরা হলেন, উখিয়ার কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প-১, ব্লক বি/৩ এলাকার ফোরকান আহমেদের ছেলে জোবায়ের (২৮) ও একই ক্যাম্পের ব্লক সি এর মৃত আমির হামজার ছেলে দীল মোহাম্মদ (২৫)।

বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)র কক্সবাজার ব্যটালিয়নের সহকারী পরিচালক মো. ইয়ার হোসেন জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি, সীমান্ত পার হয়ে ঘুমধুম এলাকা দিয়ে একটি ইয়াবার চালান আসছে। এসময় ওই এলাকায় আমরা তল্লাশি চৌকি বসাই। গভীর রাতে ৫-৬ জনের একটি দল আসতে দেখে তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা দুইভাগে বিভক্ত হয়ে বিজিবিকে লক্ষ্য করে গুলি বর্ষণ করে। এসময় বিজিবিও পাল্টা গুলি করে। পরে ঘটনাস্থলে দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।

পরবর্তী তাদেরকে পার্শ্ববর্তী হাসপাতালে নেওয়া হলে কর্তৃব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। নিহত দুইজন উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আশ্রিত বাসিন্দা। ঘটনাস্থল থেকে ১ লক্ষ ইয়াবা, দুটি দেশি একনলা বন্দুক, চার রাউন্ড কার্তুজ ও দুটি কার্তুজের খোসা উদ্ধার করা হয়।

Previous articleরায়পুর পৌরসভা নির্বাচন: আ’লীগের প্রার্থীকে বিজয়ী করতে কেন্দ্রীয় নেতাদের জরুরী সভা
Next articleএনায়েতপুরে এমএ মতিন চক্ষু হাসপাতাল ও একুশে ফোরামের উদ্যোগে ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।