বাংলাদেশ প্রতিবেদক: মুন্সীগঞ্জে হরতাল সমর্থকদের সঙ্গে পুলিশ ও আওয়ামী লীগের সংঘর্ষে ওসি, মুধুপুর পীরসহ প্রায় ২০ জন আহত হয়েছেন। পরে সিরাজদিখান থানার ওসি জালালউদ্দিন ও হেফাজত ইসলামের কেন্দ্রীয় আমির ও কওমী মাদ্রাসা আঞ্চলিক বোর্ডের সভাপতি মাওলানা আব্দুল হামিদ মুধুপুর পীর সাহেবকে (৬৪) গুরুতর অবস্থায় ঢাকা মোডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (২৮ মার্চ) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়াল শেল নিক্ষেপ করেছে।

এ ঘটনায় আরও ছয়জন পুলিশ আহত হয়েছেন বলে জানিয়েছেন সিরাজদিখান থানার ওসি (তদন্ত) মো.কামরুজ্জান জানান। এছাড়া হেফাজত ইসলাম ও আওয়ামী লীগের স্থানীয় আরও কয়েকজন নেতা-কর্মী আহত হয়েছেন। তাদের ঢাকা ও স্থানীয় বিভিন্ন হাসপতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সিরাজদিখান উপজেলার নিমতলা এলাকায় মধুপুর পীর সাহেবের নেতৃত্বে বিদ্যুতের খুঁটি ফেলে ও টায়ার জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করে রাখে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। তারা মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। পরে, পুলিশ-ছাত্রলীগ তাদের ছত্র ভঙ্গ করতে গেলে সংঘর্ষ বেঁধে যায়।

এদিকে, সিরাজদিখান উপজেলার রাজানগরে ইউপি আওয়ামী লীগ সভাপতি আলমগীর ও যুবলীগ নেতা মো. বিপ্লবের বাড়িতে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দিয়েছে হেফাজতে ইসলামের কর্মীরা। এতে আরও পাঁচজন আহত হয়ছে।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার জানিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইন-শৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। জান-মাল রক্ষায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছাড়াও বিজিবি তলব করা হয়েছে।

Previous articleবিএনপি নেত্রী নিপুণ রায় আটক
Next articleছুটি বাড়ল প্রাথমিকে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।