তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচনে এবার আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটিতে আবুল হোসেন নামের এক যুবদল নেতাকে যুগ্ম-আহ্বায়ক মনোনীত করা হয়েছে। গত ২৭ ফেব্রুয়ারি নির্বাচনের আগের দিন তিনি অন্যদের সঙ্গে রায়পুর থানা ঘেরাও এবং কিছু সময়ের জন্য সড়ক অবরোধ করেছিলেন। জেলা যুবলীগের সভাপতি টিপু ও সাধারণ সম্পাদক নোমানের বিচার এবং সুষ্ঠ নির্বাচনের দাবিতে তারা ওই কর্মসূচি পালন করেন।

যুবদল নেতাকে নির্বাচনী কমিটিতে রাখায় স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

তারা জানিয়েছেন, আবুল হোসেনকে রোববার (২৮ মার্চ) রাতে রায়পুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির ৪ নম্বর যুগ্ম-আহ্বায়ক মনোনীত করা হয়। তিনি ওই ওয়ার্ডের নব-নির্বাচিত কাউন্সিলর ও উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী।

দলীয় সূত্রে জানা গেছে, ওই নির্বাচনী কমিটিতে পৌর আওয়ামী লীগের সদস্য জাকির পাটওয়ারীকে আহ্বায়ক, ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককেও যুগ্ম-আহ্বায়ক করেছে।

এদিকে, এরআগে সদরের দালাল বাজার ইউনিয়নের আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটিতে বিএনপি নেতা কামরুজ্জামান সোহেলকে যুগ্ম-আহ্বায়ক করা হয়। সোহেল সদর উপজেলা পশ্চিম বিএনপির একাংশের আহ্বায়ক ও ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

গত ২৪ মার্চ নির্বাচন কমিটির বৈঠকে সোহেল আওয়ামী লীগের প্রার্থীর জন্য তিন লাখ টাকা ব্যয় করার ঘোষণা দিয়েছেন বলে জানিয়েছেন উপস্থিত নেতাকর্মীরা। যদিও দলের মধ্যে তোপের মুখে পড়ে রোববার (২৮ মার্চ) সোহেল সংবাদ সম্মেলন করে বিষয়টি অস্বীকার করে ‘বাস্তবতা’ তুলে ধরেছেন।

যুবদল নেতা আবুল হোসেন বলেন, বিএনপি ভোটে যায়নি। আবার আমি কাউন্সিলর। এতে আমাকে আওয়ামী লীগের নির্বাচনী কমিটির বৈঠকে ডাকা হয়েছে। কিন্তু আমি যেতে পারিনি। কমিটিতে আমাকে ৪ নম্বর যুগ্ম-আহ্বায়ক করা হয়।

উপ-নির্বাচন পরিচালনা করার রায়পুর পৌরসভা কমিটির যুগ্ম-আহ্বায়ক ও রায়পুরের নবনির্বাচিত মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট বলেন, হোসেনকে কমিটিতে অন্তর্ভুক্ত করার কথা শুনেছি। এটা ঠিক হয়নি। দলের নির্দেশনা অনুযায়ী এখন আওয়ামী লীগে যোগদান করারও সুযোগ নেই।

প্রসঙ্গত, ১১ এপ্রিল ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনে নির্বাচন হবে। এতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন (নৌকা প্রতীক) ও কেন্দ্রীয় জাতীয় পার্টির সদস্য ফায়িজ উল্যাহ শিপন (লাঙল প্রতীক) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Previous articleপীরগাছায় কমলা শাঁসযুক্ত মিষ্টি আলুর জাত মূল্যায়ণে মতবিনিময় সভা
Next articleরাজারহাটে ছিন্নমুকুল এডুকেশন প্রকল্পের অবহিতকরণ সভা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।