আতিউর ররাব্বী তিয়াস: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলায় বিয়ের আট মাসের মধ্যে লাশ হলেন গৃহবধূ মেহেরুন নেছা ওরফে বুলবুলি (১৯)। যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামীকে আটক করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে উপজেলার বালুকাপাড়া গ্রামে। গৃহবধুর লাশটি ময়নাতদন্তের জন্য জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এর আগে রোববার রাতে উপজেলার রায়কালী বালুকাপাড়া গ্রামে স্বামীর বাড়ি থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। স্থানীয় সূত্রে জানা যায়, মাত্র আট মাস আগে মেহেরুন নেছার সঙ্গে আক্কেলপুর উপজেলার রায়কালী বালুকাপাড়া গ্রামের রাকিবুল ইসলামের বিয়ে হয়। তিনি একজন মুরগির খামারি। রাকিবুল গ্রামের বিভিন্ন লোকজনের কাছ থেকে চড়া সুদে টাকা ধার নেন। এ নিয়ে তাদের সংসারে অশান্তি হয়। চড়া সুদে ঋণ নেওয়াকে কেন্দ্র করে গতকাল বিকেলে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া লাগে। একপর্যায়ে রাকিবুল তাঁর স্ত্রীকে মারধর করেন। রাতে বাড়ির একটি কক্ষে মেহেরুন নেছার লাশ পাওয়া যায়। স্বজনদের অভিযোগ, উপজেলার বালুকারপাড়া গ্রামের রাকিবুল দীর্ঘদিন ধরে যৌতুকের দাবিতে গৃহবধূ মেহেরুনের উপর নির্যাতন করে আসছিল। গতকাল রোববার রাতে শ্বশুড়বাড়ির লোকজন মেহেরুনের বাড়িতে ফোন দিয়ে জানান মেহেরুন অসুস্থ। পরে গিয়ে দেখেন তাদের মেয়েকে গলায় ফাঁস দিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় নিহতের মা পাঁচজনের নাম উল্লেখ করে থানায় মামলা করেন। এ ঘটনায় আজ সোমবার স্বামী রাকিবুলকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মেহেরুন নেছার মা ছামছুন নাহার দাবি করেন, যৌতুকের টাকা চেয়ে না পেয়ে স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন মেহেরুন নেছাকে নির্যাতনের পর শ্বাস রোধ করে হত্যা করেছেন। এই হত্যার ঘটনাকে আড়াল করতে আত্মহত্যা বলে প্রচার চালানো হচ্ছে। তবে মেহেরুনের শ্বশুরবাড়ির লোকজন বলছেন, তিনি আত্মহত্যা করেছেন। এ ঘটনায় করা মামলায় মারা যাওয়া গৃহবধূর স্বামী রাকিবুল ইসলামকে (২২) গ্রেপ্তার করেছে পুলিশ। মেহেরুন নেছা নওগাঁ সদর উপজেলার ধোপাইকুড়ি গ্রামের আবদুল মালেকের মেয়ে। লাশের সুরতহাল করা আক্কেলপুর থানার উপপরিদর্শক (এসআই) উজ্জ্বল হোসেন বলেন, মেহেরুনের গলায় দাগ আছে। লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ খান জানান এ ঘটনায় গৃহবধূর স্বামী রাকিবুলকে গ্রেপ্তার করা হয়েছে। রাকিবুল ইসলামের ভাষ্য, কথা-কাটাকাটির একপর্যায়ে তিনি তাঁর স্ত্রীকে একটি থাপ্পড় দিয়েছেন। তাঁর স্ত্রী আত্মহত্যা করে থাকতে পারেন।

Previous articleরাজারহাটে ছিন্নমুকুল এডুকেশন প্রকল্পের অবহিতকরণ সভা
Next articleভূঞাপুরে দুই গ্রামবাসীর সংঘর্ষে ওসিসহ আহত ২০, মামলার আসামি ৫ হাজার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।