আহাম্মদ কবির: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সীমান্ত নদী যাদুকাটায় টাস্ক ফোর্সের অভিযানে ৪০হাজার ঘনফুট বালু ও ৫৫,হাজার ঘনফুট পাথর জব্দ করে, ৮৬ লক্ষ টাকায় উন্মুক্ত নিলামে বিক্রি করা হয়।

শনিবার (০১ মে) দুপুর থেকে দিনব্যাপী টাস্কফোর্সের এ অভিযানে নেতৃত্ব দেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ। দুপুর ১২ টা থেকে শুরু হওয়া টাস্কফোর্সের অভিযান সন্ধ্যা ৬টায় জব্দকৃত বালি পাথর উন্মুক্ত নিলামের মধ্যদিয়ে শেষ হয়।

শনিবার দিনব্যাপী অভিযানে জব্দ করা ৫৫ হাজার ঘনফুট পাথর ও ৪০ হাজার ঘনফুট বালি উন্মুক্ত নিলামের আহবান করা হলে স্থানীয় ব্যবসায়ীরা নিলামে অংশ নেয়, নিলামে অংশগ্রহণ কারীদের মধ্যে ৭৫ লক্ষ ২৬ হাজার ৭শ ৫০ টাকায় সর্বোচ্চ দরদাতা হিসাবে ৫৫ হাজার ঘনফুট পাথর পেয়েছেন ডালিম হোসেন। ১০ লক্ষ ১২ হাজার টাকায় সর্বোচ্চ দরদাতা হিসাবে ৪০ হাজার ঘনফুট বালু পেয়েছেন ইকবাল হোসেন।

টাস্কফোর্সের অভিযানের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিদর্শক, তাহিরপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ তরফদার, সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের লাউড়েরগড় সীমান্ত ফাঁড়ীর হাবিলদার মোহাম্মদ আব্দুর রহিম এবং গণমাধ্যমকর্মীসহ স্থানীয় ব্যক্তিবর্গ।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ গণমাধ্যম কে জানান, যাদুকাটা নদীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে উত্তোলন করা বালি পাথর টাস্কফোর্স অভিযান চালিয়ে জব্দ করে, তাৎক্ষণিকভাবে উন্মুক্ত নিলামের মাধ্যমে বিক্রি করা হয়েছে।

Previous articleবিজেপিকে হারিয়ে পশ্চিমবঙ্গে টানা তৃতীয়বার ক্ষমতায় মমতা
Next articleপাঁচবিবিতে ইরি-বোরো ধান কাটা মাড়াইয়ে ব্যস্ত সময় পার করছে কৃষক ও দিন মজুর
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।