গিয়াস কামাল: নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সকল কর্মকান্ড স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সাথে সাদিপুর ইউনিয়ন পরিষদের সদ্য ঘোষিত ছাত্রলীগের কমিটিকে বিলুপ্ত ঘোষনা করা হয়েছে।

গত বৃহস্পতিবার আওয়ামীলীগের কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাদিয়ান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টচার্য স্বাক্ষরিত এক চিঠিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর ফলে কেন্দ্রীয় ছাত্রলীগ নতুন কমিটি ঘোষনা ও পরবর্তি কোন সিদ্ধান্ত কেন্দ্র থেকে না আসা পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। কেন্দ্রীয় ছাত্রলীগের প্যাডে স্বাক্ষরিত চিঠিতে অভিযোগ করেন, সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি হাসান রাসেদ ও রাসেল মাহমুদ শৃঙ্খলা পরিপন্থি কার্যক্রম পরিচালনা করায় তারা এ সিদ্ধান্ত নিয়েছেন। অপরদিকে, সাদিপুর ইউনিয়ন ছাত্রলীগের কর্মী জানান, গত কয়েকদিন আগে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ছাত্রলীগের কর্মীদের বাদ দিয়ে বিএনপি পরিবারের সদস্য নিয়ে সাদিপুর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে দিয়ে একটি কমিটি ঘোষনা করেন। সে কমিটিতে সাদিপুর ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদকের ছেলে খলিল সরকারকে সভাপতি ও রিয়াজুল ইসলাম রিফাত নামের এক ছাত্রদল কর্মীকে সাধারণ সম্পাদক ঘোষনা করে কমিটি করা হয়। যাদের সভাপতি ও সাধারণ সম্পাদক করা হয়েছে তারা সাদিপুর ইউনিয়নে বিএনপি পরিবার হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত। যুবদলের কর্মীদের দিয়ে ছাত্রলীগের কমিটি ঘোষনা করা এ নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়। এছাড়া এ কমিটি দেয়ার ব্যাপারে অর্থ লেনদেনের অভিযোগও উঠে। এর পরিপেক্ষিতে কেন্দ্রীয় কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে।

Previous articleসোনারগাঁওয়ে ট্রাক-অ্যাম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
Next articleসাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে ভূঞাপুরে সুজনের মানববন্ধন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।