এস এম শফিকুল ইসলাম: অনিয়ম-দুর্নীতি ও কর্মচারী নির্যাতনের অভিযোগে জয়পুরহাট চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এফ,এম মেজবাউল হকের বিরুদ্ধে ওই আদালতের কিছু কর্মচারী মানববন্ধন করেছেন। রোববার সকালে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের মূল ফটকের সামনে এই মানববন্ধনের অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে আদালতের আদালতের ভেতর থেকে এক কর্মচারী মুল ফটকের তালা ভাঙার চেষ্টা করেন। এনিয়ে তাঁর সঙ্গে মানববন্ধন পালনকারীদের ধস্তাধস্তির ঘটনা ঘটে। তখন পরিস্থিতি কিছুটা উত্তপ্ত হয়। এরপর থানা পুলিশ মানববন্ধন পালনকারী কর্মচারীদের সেখান থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি শান্ত করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির জহুরুল ইসলাম, ক্যাশ সরকার কামরুজ্জামান ও ড্রাইভার রাসেল সহ অন্যরা। প্রত্যক্ষদশী ও পুলিশ ও মানববন্ধনের অংশ নেওয়া কর্মচারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, রোববার সকাল আটটার পর থেকে আদালতের কর্মচারীরা আসতে থাকে। কিছু কর্মচারী আদালতের মূল ফটকের সামনে জড়ো হন। সকাল নয়টায় তাঁরা ব্যানার নিয়ে আদালতের মূল ফটকের সামনে মানববন্ধন করেন। মানববন্ধন চলাকালে একব্যক্তি আদালতের ভেতর থেকে এসে লোহার শাবল দিয়ে মুল ফটকের তালা ভাঙার চেষ্টা করেন। তখন মানববন্ধন পালনকারী কর্মচারীরা তাঁকে তালা ভাঙতে বাঁধা দেন। এনিয়ে মানববন্ধনে কিছুটা উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়। পরে জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আলমগীর জাহান এসে মানববন্ধন পালনকারীদের সেখান থেকে সরিয়ে দেন। এরপর পরিস্থিতি স্বাভাবিক হয়। মানববন্ধন পালনকারীদের মধ্য চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের নাজির জরুহুল ইসলামও ছিলেন। তিনি বলেন, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এফ,এম মেজবাউল হক স্যারের অনিয়ম-দুর্নীতি ও কর্মচারী নির্যাতনের প্রতিবাদে আজকে আমরা মানববন্ধন করেছি। এসময় চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটটের আস্থাভাজন বলে পরিচিত আদালতের জারীকারক এনামুল হক আদালতের ফটকের তালা ভাঙার চেষ্টা করেন। আমরা চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এফ এম মেজবাউল হক স্যারের অনিয়ম- দুর্নীতি ও কর্মচারী নির্যাতনের অভিযোগ তদন্তের দাবি জানাচ্ছি। পাবলিক প্রসিকিউটর (পিপি) নৃপেন্দ্রনাথ মন্ডল বলেন, আজকে কর্মচারীরা যে ইস্যুতে মানববন্ধন করেছেন সেটি তদন্ত হওয়া উচাত বলে মনে করছি।

জয়পুরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম আলমগীর জাহান বলেন, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের কর্মচারীরা মানববন্ধন করেছে। সেখানে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেছে।

Previous articleচৌহালীতে যমুনায় ভাসছে অজ্ঞাত লাশ
Next articleজয়পুরহাটে সাবেক যুবলীগ নেতা ইয়াবাসহ গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।