ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জের নাচোলে সরকারি রাস্তা দখল করে বাড়ী নিমার্ণের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার কসবা ইউনিয়নের কসবা মৌজার খাস খতিয়ানভূক্ত হাল ৩৯৬ নং দাগে নৈমুদ্দিনের ছেলে তৈমুর ও ইদ্রিস আলী এবং মৃত আফসার আলীর ছেলে আব্দুল খালেক সরকারি রাস্তা অবরুদ্ধ করে ঘরবাড়ি নির্মাণ করা অভিযোগ উঠেছে ।

ফলে ওই গ্রামের হাটখোলা থেকে বিজয় কর্মকারের বাড়ি পর্যন্ত ৫০টি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে এবং ওই এলাকার প্রায় ৫০০বিঘা জমির ধান কৃষককে মাথায় করে তুলতে হয়েছে। গত ২১ মার্চ কসবা গ্রামের ৫০টি অবরুদ্ধ পরিবারের পক্ষে মৃত ইদ্রিশ আলীর ছেলে নুরুল ইসলাম ও আব্দুস সাত্তারের ছেলে মাসুদ রানাসহ ৫০জনের স্বাক্ষরিত আবেদনপত্রটি অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব),চাঁপাইনবাবগঞ্জ বরাবর সরকারি রাস্তার উপর নির্মিত বাড়ি উচ্ছেদ করে সরকারি রাস্তা পূণরুদ্ধারের জন্য দাখিল করেন।

যথারীতি আবেদন পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক ততক্ষনাৎ উপজেলা নির্বাহী অফিসার নাচোলকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করেন। এরই প্রেক্ষিতে গত ২২ মার্চ উপজেলা নির্বাহী অফিসার আর/১১৮স্মারকে কসবা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তাকে তদন্তপূর্বক ব্যবস্থা নিয়ে প্রতিবেদন দাখিল করতে বলেন। এরই প্রেক্ষিতে কসবা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা ১৭ এপ্রিল আর/৩৫৯ নং স্মারকে সরেজমিন তদন্ত প্রতিবেদন দাখিল করেন। কিন্তু রহস্যজনক কারণে প্রতিবেদন দাখিল হলেও অদ্যবধি ওই রাস্তা অবরুদ্ধ করে নির্মিত বাড়িগুলি উচ্ছেদ করে সরকারি রাস্তাটি আবমুক্ত করা হয়নি।

কসবা গ্রামের হাটখোলা থেকে বিজয় কর্মকারের বাড়ি পর্যন্ত চলাচলের সরকারি রাস্তায় বাড়ি নির্মাণ করার ফলে রাস্তা বন্ধ থাকায় ওই গ্রামের প্রায় ৫শ বিঘা জমির ধান মাথায় করে উঠাতে হয়েছে কৃষকদেরকে। কসবা গ্রামের ৫০টি পরিবারের লোকজন জানান, ২বার অতিরিক্ত জেলা প্রশাসকের নিকট আবেদন করেও ঘরবাড়ি উচ্ছেদ করে রাস্তাটি দখলমূক্ত করার প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়নি।

রাস্তায় বাড়ি নির্মাণকারি আব্দুল খালেক বলেন দীর্ঘদিন যাবৎ বাড়ী বানিয়ে বসবাস কওে আসছি। এই বাড়ী ছেড়ে কোথাও যাবোনা। এ বিষয়ে কসবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কসবা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজিজুর রহমান বলেন, করোনার জন্য তাদের বিষয়টি আটকে আছে।

কয়েকদিনের মধ্যেই বাড়ীটি উচ্ছেদ করে রাস্তা মুক্ত করা হবে।

জানতে চাইলে নাচোল সহকারি কমিশনার(ভূমি) খাদিজা বেগম জানান, করোনাকালে দেশে লকডাউন থাকায় অতিরিক্ত জেলা প্রশাসক মহাদয়ের আদেশ কার্যকর করা সম্ভব হয়নি। তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে রাস্তাটি অবমুক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয় হবে।

Previous articleবাউফলে মেঘ ও বিদ্যুতের লুকোচুরি খেলায় জনজীবন অতিষ্ঠ
Next articleবাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের জেনারেটর ৬ বছর ধরে বিকল, প্রসূতি সেবা বিভাগ অচল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।