স্বপন কুমার কুন্ডু: ঈশ্বরদী শহরের লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারসহ দুটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (৮ জুন) বিকেলে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা জেলা কার্যালয়ের পক্ষ থেকে এ অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুস সালাম। ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেনেটারি ইন্সপেক্টর সানোয়ার হোসেন এসময় উপস্থিত ছিলেন।
জনৈক মুক্তিযোদ্ধার অভিযোগের প্রেক্ষিতে শহরের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ‘লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে’ অভিযান চালানো হয়। এই প্রতিষ্ঠানে এক্সরে, ইসিজি, আলট্রাসনোগ্রামসহ বিভিন্ন ধরণের পরীা-নিরীক্ষা হয়ে থাকে। অভিযোগ ছিল, বাণিজ্যিক সুবিধা আদায়ের জন্য প্রতিষ্ঠানটি মেয়াদোত্তীর্ণ কীট বা ‘রিএজেন্ট’ ব্যবহারের মাধ্যমে রোগের নমুনা পরীক্ষা করে আসছিল। এতে রোগীরা ভুল রিপোর্ট পাচ্ছিল। ভুক্তভোগীদের এমন অভিযোগের প্রেেিত অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এ সময় ভোক্তা অধিকার সংরণ আইনে লাইফ কেয়ার প্রতিষ্ঠানের কাছ থেকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

পরে শহরের কলেজ রোডে একটি রেস্টুরেন্টে অভিযান চালানো হয়। এখানে ব্যবহৃত পোড়া তেল, মেয়াদোত্তির্ণ রং এবং বিএসটিআই লাইসেন্স না থাকার অপরাধে ২০ টাকা জরিমানা করা হয়। অভিযানের সময় সবাইকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন অনুসারে ভোক্তা-অধিকার বিরোধী কার্যক্রম থেকে বিরত থাকার অনুরোধ করা হয়। অভিযানে ঈশ্বরদী থানার পুলিশ সহযোগিতা করে।

সহকারী পরিচালক বলেন, ভোক্তাদের অধিকার সংরক্ষণের জন্য ঈশ্বরদীতে এখন থেকে নিয়মিত অভিযান চলবে।

Previous articleমুলাদীতে ফসলি জমির মধ্য দিয়ে রাস্তা নির্মাণকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা
Next articleকাদের-হাছানদের কথায় এখন ঘোড়াও হাসে: ফখরুল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।