গিয়াস কামাল: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের জামপুর ইউনিয়নের বস্তল এলাকায় নির্মানাধীন একটি স্টীল কোম্পানিতে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা পরিচয়ে দিয়ে অভিযান পরিচালনা কালে ভূয়া তিন কর্মকর্তাসহ ৪ জনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় জামপুর ইউনিয়নের বস্তল এলাকায় এ্যাম্পেয়ার স্টীল কোম্পানিতে ভূয়া পরিবেশ কর্মকর্তারা অভিযান পরিচালনা করতে আসে। কোম্পানীর লোকজনের সন্দেহ হলে তাদের আটক করে পুলিশকে খবর দিলে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে আসে। এসময় তাদের ব্যবহৃত একটি মাইক্রোবাস ও এক ক্যান বিয়ার উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সোনারগাঁও থানায় দুটি মামলা দায়ের করে বুধবার সকালে তাদের নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। আটককৃতরা হলো, দিনাজপুরের বিরামপুর উপজেলার পূর্ব জগন্নাথপুর গ্রামের জমিরউদ্দীন মন্ডলের ছেলে মুজাহিদুল ইসলাম মানিক, নাটোর জেলার নালপুর উপজেলার গন্ডবিল গ্রামের আব্দুল লতিফের ছেলে সাইফুল ইসলাম সেন্টু, ডেমরার রামৈল গ্রামের জমির আলীর ছেলে কামরুজ্জামান ও ময়মনসিংহের ধোবাউড়া থানার জাঙ্গালিয়া পাড়া গ্রামের মৃত হেলাল উদ্দিনের ছেলে সরাফ মিয়া। জানা যায়, উপজেলার জামপুর ইউনিয়নের বস্তল এলাকায় এ্যাম্পেয়ার স্টীল কোম্পানিতে মঙ্গলবার সন্ধ্যায় পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা পরিচয় দিয়ে কোম্পানির ভিতরে প্রবেশ করে। এসময় ওই কোম্পানির কর্মকর্তা ও কর্মচারীদের ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন কাগজ পত্র দেখতে চায়। তাছাড়া বিষয়টি মীমাংসার জন্য ৫ লাখ টাকা দাবি করেন। বিষয়টি এ্যাম্পেয়ার স্টীল কোম্পানির মালিক আবুল কালামকে অবগত করেন। তাদের সঙ্গে কথা বলার এক পর্যায়ে কোম্পানির লোকজনের সন্দেহ হয়। পরে তাদের আটক করে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (খ- অঞ্চল) বিল্লাল হোসেন ও তালতলা ফাঁড়ি পুলিশের ইনচার্জ ইকবাল হোসেন ঘটনাস্থলে গিয়ে পরিবেশ অধিদপ্তরের ভূয়া কর্মকর্তা বিষয়টি নিশ্চিত হয়ে তাদের গ্রেপ্তার করে। এসময় তাদের ব্যবহৃত একটি মাইক্রোবাস ( ঢাকা মেট্রো- ১১- ৭৫৪৬) ও গাড়ি থেকে এক ক্যান বিয়ার উদ্ধার করে পুলিশ। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মঙ্গলবার রাতে এ্যাম্পেয়ার স্টীল কোম্পানির কর্মচারী আলী আকবর ও পুলিশের পক্ষ থেকে একটি মাদক মামলা দায়ের করা হয়।

সোনারগাঁও থানার ওসি (তদন্ত) শফিকুল ইসলাম বলেন, আটককৃতদের বিরুদ্ধে কোম্পানিতে সরকারি কর্মকর্তা পরিচয়ে চাঁদা দাবী ও মাদক আইনে দুটি মামলা দায়ের করে তাদের আদালতে পাঠানো হয়েছে।

Previous articleচাঁপাইনবাবগঞ্জের নাচোল মেডিকেলে ৫টি অক্সিজেন সিলিন্ডার দিলেন নাচোলের সন্তান এএসপি আতাউর
Next articleনির্বাচনী এবং রাজনৈতিক প্রতিহিংসার জের: বাউফলে জেলেদের চাউল পেতে চরম ভোগান্তি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।