গিয়াস কামাল: নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভার একাংশের গত ৫ জুন থেকে বিনা নোটিশে গ্যাস সংযোগ বন্ধ থাকায় গতকাল বৃহস্পতিবার সোনারগাঁও উপজেলা প্রেস ক্লাবের সামনে এলাকার বৈধ গ্যাস সংযোগকারীরা মানববন্ধন করেছে। তারা ৭২ ঘন্টার মধ্যে বৈধ গ্যাস সংযোগ দেওয়ার আল্টিমেটাম দিয়েছে।

“সোনারগাঁও পৌরবাসী”র ব্যানারে মানববন্ধন কর্মসূচীতে শত শত নারী পুরুষ অংশ নেন। মানববন্ধন শেষে বৈধ গ্যাস সংযোগ দেওয়ার দাবীতে সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আতিকুল ইসলামের মাধ্যমে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষের কাছে স্বারকলিপি প্রদান করা হয়। সকাল সাড়ে ১০ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচী পালন করে। মানববন্ধন কর্মসূচীতে বক্তরা বলেন, আমরা বৈধ গ্যাস সংযোগ গ্রাহক। তিতাস কর্তৃপক্ষ বিনা নোটিশে অবৈধ গ্যাস সংযোগের সঙ্গে বৈধ গ্যাস লাইন সংযোগ বন্ধ করে দেয়। এতে করে সোনারগাঁও পৌর এলাকার একাংশের প্রায় ৮ হাজার পরিবারের রান্নাবান্না বন্ধ হয়ে গেছে। পরবর্তীতে ওই পরিবারগুলো অনেক কষ্টে জিবন যাপন করছে। কেউ মাটির চুলা, কেউ ইট দিয়ে অস্থায়ী চুলা, আবার কেউ গ্যাস সিলেন্ডার ক্রয় করে তাদের রান্নাবান্না করছে। আগামী ৭২ ঘন্টার মধ্যে বৈধ গ্যাস সংযোগ না দিলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ ও তিতাস জোনাল অফিস ঘেরাও করার ঘোষনা দেওয়া হয়। এছাড়াও অবৈধ সংযোগ গুলো কর্তন করা বা বৈধ করে নেওয়ার দাবী জানানো হয়। উল্লেখ্য, গত ৫ জুন দুপুর থেকে দৈলেরবাগ তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সাপ্লাই ইউনিট থেকে কোন নোটিশ ছাড়াই সোনারগাঁও পৌরসভার একাংশের অবৈধ গ্যাসের সংযোগের পাশাপাশি বৈধ গ্যাস সংযোগে গ্যাস সাপ্লাই বন্ধ করে দেয়। ফলে পৌর এলাকার ৮ হাজার পরিবার ভোগান্তিতে পড়ে।

Previous articleরংপুরের তারাগঞ্জে স্বামীর অফিসে গিয়ে স্ত্রীর আত্মহত্যা
Next articleচাঁপাইনবাবগঞ্জের নাচোলে গাঁজার গাছসহ আটক ১
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।