শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলালক্ষ্মীপুরে ৩ শ্রমিকের মৃত্যু: সেই ইটভাটা মালিকের ৬ মাসের জেল

লক্ষ্মীপুরে ৩ শ্রমিকের মৃত্যু: সেই ইটভাটা মালিকের ৬ মাসের জেল

তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রামগঞ্জে অবৈধ সেই ইটভাটার মালিক আমির হোসেন ডিপজলকে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। সম্প্রতি দুই ভাইসহ তিন শ্রমিকের মৃত্যুর ঘটনায় জরিমানা করার পর ভাটাটি বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু প্রশাসনের নির্দেশ অমান্য করে ভাটা চালুর অপরাধে তাকে ভ্রামাম্যাণ আদালতের মাধ্যমে এ সাজা দেয়া হয়।

বৃহস্পতিবার (১০ জুন) বিকেলে তাকে লক্ষ্মীপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে দুপুরে উপজেলার ভোলাকোট ইউনিয়নের দেহলা গ্রামে অবৈধভাবে গড়ে তোলা মদিনা ব্রিকসে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান নেতৃত্ব দেন। এসময় ইটভাটাটিও গুঁড়িয়ে দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, গত ২৩ মে ডিপজলের মালিকানাধীন মদিনা ব্রিকসের উঁচু চিমনি ধসে পড়ে দুই ভাইসহ তিন শ্রমিক মারা যান। ওই রাতেই নিহতদের পরিবারের দায়ের করা মামলায় ডিপজল ও তার ভাটা ব্যবস্থাপক (ম্যানেজার) স্বপন মিয়াকে গ্রেফতার করে পরদিন কারাগারে পাঠানো হয়। পরে তারা আদালত থেকে জামিনে বের হন। ওই ঘটনায় আরও ১০ শ্রমিক আহত হন। দুই বছর আগেও তার ভাটার চিমনি ধসে পাঁচ শ্রমিক আহত হয়েছেন বলে জানা গেছে।

রামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান বলেন, প্রশাসনের নির্দেশনা অমান্য করে বন্ধ ডিপজল আবারো ইটভাটা চালু করেছেন। এজন্য অভিযান চালিয়ে তার ইটভাটা ধ্বংস করা হয়েছে। পাশাপাশি ছয় মাসের কারাদণ্ড দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments