অতুল পাল: আগমিকাল সোমবার পটুয়াখালীর বাউফলের ৯টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশন ও প্রশাসন কঠোর অবস্থানে থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। প্রার্থীরাও অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের দাবি করে আসছিলেন।

বাউফল নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা গেছে, দুই ইউনিয়নের চেয়ারম্যান বিনা প্রতিদ্ব›দ্বীতায় নির্বাচিত হওয়ার পর ৭ ইউনিয়নে ৩৪ জন চেয়ারম্যান এবং ৯ ইউনিয়নে সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১০২ এবং সাধারন ওয়ার্ডে ৩০৪ জন মেম্বার পদে নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করছেন। ৯টি ইউনিয়নে মোট ভোটার রয়েছে ১ লাখ ৫৩ হাজার ৪৪৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছে ৭৮ হাজার ১১৫ জন এবং মহিলা রয়েছে ৭৫ হাজার ৩৩২ জন। ৯টি ইউনিয়নের মধ্যে বগা ইউনিয়নে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। সুষ্ঠু ভোট গ্রহণের জন্য মোট ৮২টি কেন্দ্রে ৪৪৭ টি কক্ষ স্থাপণ করা হয়েছে। প্রতি কেন্দ্রে আইন-শৃঙখলা রক্ষার কাজে একজন এসআই বা এএসআই এর নেতৃত্বে ৫ জন পুলিশ, ১৭ জন আনসার-ভিডিপি থাকবেন এবং প্রতি তিন কেন্দ্রের জন্য একজন ম্যাজিষ্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। এছাড়াও বিজিবি এবং র‌্যাবের টীম সার্বক্ষণিকভাবে টহলদারীসহ স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবেন। সকাল ১০ টা থেকে সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসাররা নির্বাচন কমিশনারের কার্যালয় থেকে ইতিমধ্যেই ব্যালট পেপারসহ নির্বাচনী সামগ্রী বুঝে নিয়ে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রে রওয়ানা দিয়েছেন।
সর্বশেষ পর্যবেক্ষণে দেখা গেছে, সাত ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার সাথে সতন্ত্র প্রার্থীদের হাড্ডাহাড্ডি লড়াই হবে। এছাড়া সংরক্ষিত এবং সাধারন ওয়ার্ড মেম্বারদের মধ্যেও তুমুল লড়াই হবে।

বাউফলের নির্বাচন কমিশনার মো. সেলিম রেজা জানিয়েছেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে নির্বাচন কমিশন বদ্ধ পরিকর। যে কোন ধরণের সহিংসতা কিংবা অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে থাকবে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আল মামুন জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ বাহিনী, বিজিবি এবং র‌্যাবের সদস্যরা মাঠে থাকবেন। আমরা যে কোন মূল্যে নির্বাচন অবাধ ও সুষ্ঠু করাবো।

উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন জানান, নির্বাচনে আনন্দমূখর পরিবেশ বজায় রাখতে সকল ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে। ভোটাররা নি:সংকচে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবেন।

Previous articleচাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় ১০২ জনের দেহে করোনা শনাক্ত
Next articleসাপাহারে গৃহহীন ৬০টি পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জমি ও বাড়ি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।