ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় তিন জায়গায় ৬০১ জনের নমুনা পরীক্ষা করে ১০২ জনের দেহে করোনা শনাক্ত হয়। এতে করে ওই ২৪ ঘন্টায় করোনা সনাক্তের হার ১৬ দশমিক ৯৭ শতাংশ। একদিন আগে জেলাটিতে করোনা সংক্রমণের হার ছিল ৫ দশমিক ৬৬ শতাংশ। একদিনের ব্যবধানে এ জেলায় করোনা সংক্রমণের হার বেড়েছে ১১ দশমিক ৩১ শতাংশ।

রোবাবার (২০ জুন) সকালে প্রেসনোটে এ সব তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

সিভিল সার্জন জানান; গত ২৪ ঘন্টায় রামেকের আরটি-পিসিআর ল্যাবে ২০০ জনের নমুনা পরীক্ষা করে ৬৩ জনের করোনা পজেটিভ হয়। যা শতাংশের বিবেচনায় ৩১ দশমিক ৫০ শতাংশ। জেলায় র‍্যাপিড অ্যান্টিজেনে ৩৯০ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ টেষ্টে সনাক্তের হার ০৭ দশমিক ৬৯ শতাংশ। জেন এক্সপার্টে ১১ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি টের পাওয়া গেছে। যা শতাংশের বিবেচনায় ৮১ দশমিক ৮১ শতাংশ।

সিভিল সার্জন জানান; গত ২৪ ঘন্টায় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৫০ জন। শিবগঞ্জ উপজেলায় ২৭ জন। গোমস্তাপুর উপজেলায় ১১ জন। নাচোল উপজেলায় ১১ জন ও ভোলাহাট উপজেলায় ৩ জন, মোট ১০২ করোনায় আক্রান্ত হয়েছে। জেলায় মোট করোনায় আক্রান্ত ৩ হাজার ৫১০ জন। আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৯০ জনের। আক্রান্তদের মধ্য থেকে সুস্থ্য হয়েছে ২ হাজার ২৯১ জন।

ডেডিকেটেড করোনা ইউনিটের তথ্য প্রদান কর্মকর্তা ডা. আহনাফ শাহরিয়ার জানান- করোনা ইউনিটে ৬৬ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। ইউনিটে মোট রোগীর ভর্তি সংখ্যা ৪৬৫ জন ও ছাড় পেয়েছে ৩৯৯জন।

চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা সংক্রমণ রোধে দ্বিতীয় দফায় কঠোর বিধিনেষেধ জারি করেছেন জেলা প্রশাসন। আগামী ২৩ জুন (বুধবার) রাত ১২ টা পর্যন্ত এ কঠোর বিধিনেষেধ বলবৎ থাকবে।

Previous articleচাঁপাইনবাবগঞ্জে ‘পা’ ছাড়াই ছেলে সন্তানের জন্ম, দেখতে উৎসুক জনতার ভিড়
Next articleআগামিকাল বাউফলে ৯ ইউপি’র নির্বাচন: অবাধ ও সুষ্ঠু ভোটের নিশ্চয়তা ইসি ও প্রশাসনের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।