জয়নাল আবেদীন: ব্যাটারী চালিত রিক্সা, ইজি বাইক বন্ধের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করে রিক্সা ইজি বাইক সংগ্রাম পরিষদ। বুধবার শাপলা চত্ত¡র থেকে রিক্সা ও অটো চালকরা বিক্ষোভ মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে কাচারী বাজারে সমাবেশ করে।

অটো চালক নেতা মাইদুল ইসলাম মিলনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগ্রাম পরিষদের সদস্য গোলাম রব্বানী, পারভেজ, সবুজ মিয়া, মনোয়ার হোসেন, বাসদ রংপুর জেলা আহবায়ক ও সংগ্রাম পরিষদের উপদেষ্টা কমরেড আব্দুল কুদ্দুস, সদস্য সচিব মমিনুল ইসলাম প্রমুখ।বক্তারা বলেন বিকল্প কোন ব্যবস্থা না করে স্বরাষ্ট্রমন্ত্রী ব্যাটারিচালিত রিকশা, ভ্যান, ইজি বাইক বন্ধের কথা বলছেন। দেশের দরিদ্র জেলার মধ্যে রংপুর বিভাগের ৮ টি জেলায় কোনো ভারী শিল্প প্রতিষ্ঠান না থাকায় ব্যাটারিচালিত রিকশা একটি উপার্জনের মাধ্যম। এটি বন্ধ করা হলে লক্ষ লক্ষ মানুষ বেকার হয়ে যাবে। রিকশা-ভ্যান শ্রমিকদের কর্মহীন করা সরকারের একটি ভুল সিদ্ধান্ত।ব্যাটারি চালিত যানবাহন লাইসেন্স প্রদানের বিশেষজ্ঞ নিয়োগ এবং নিরাপত্তা নিশ্চিত করতে সড়ক- মহাসড়কে রিক্সা ইজিবাইক চলাচলের আলাদা লেন নির্মাণসহ পুলিশি হয়রানি-নির্যাতন ও চাঁদাবাজি বন্ধের দাবি জানান। বক্তারা আগামী ১০ জুলাই রংপুরে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশের কর্মসূচি ঘোষণা করেন।

Previous articleরংপুরে আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন
Next articleরংপুরে করোনায় একদিনে নতুন আক্রান্ত ২৬৬
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।