ফেরদৌস সিহানুক শান্ত: সারা দেশব্যাপি কঠোর লকডাউনের প্রভাব পড়েছে আমের রাজধানীর আমে । দেশের সর্ববৃহত কানসাটের আমবাজারে আম কেনা-বেচা প্রায় বন্ধের পথে। অনেক আমব্যবসায়ী ও চাষীরা এ নিয়ে আতঙ্কে রয়েছে। একদিনে করোনার সংক্রমনের কারনে বাইরে থেকে ব্যাপারী কম,তারউপর আমের মূল্য আশানুরুপ না থাকায় লোকসানের মুখে।এরপর সোমবার থেকে কঠোর লকডাউনের কারনে আম সংশ্লিষ্টদের মড়ার উপর খাঁড়ার ঘা এর মত অবস্থা হয়েছে।
কানসাট আমবাজার ঘুরে দেখা গেছে, শুক্রবার সারাদিন ফজলি আম রকম ভেদে ৮শ থেকে এক হাজার টাকা, আম্যপালি রকম ভেদে ১৫শ থেকে ২ হাজার, ল্যাংড়া ১হাজার থেকে ১৫শ টাকা এবং খিরশাপাত রকমভেদে ২হাজার থেকে ৩ হাজার টাকা মণ দরে বিক্রি হচ্ছে।

কানসাটের আমচাষী শহিদুল হক হায়দারী বলেন, এবছর ফলন ভাল হওয়ায় আশায় বুক বেধেছিলাম।কিন্তু করোনা সব শেষ করে দিল।

এ ব্যাপারে কানসাট আম আড়ৎদার সমিতির সাধারন সম্পাদক ওমর ফারুক টিপু জানান, সোমবারের ঘোষিত লকডাউন কে কেন্দ্র করে শনিবার আম বাজারে এর ব্যপক প্রভাব পড়েছে।যে কয়েকজন আম ব্যাপারি দেশের বিভিন্ন এলাকা থেকে এসেছিল তারা আম কেনা বন্ধ করে এলাকা ছাড়ছে।কানসাট বাজারে ক্রেতা সংকটের কারনে আম কেনাবেচা একরকম বন্ধের উপক্রম হয়েছে।

Previous articleমাদারীপুরে জমিসংক্রান্ত ঝামেলায় নারীর শ্লীলতাহানির অভিযোগ
Next articleবেগমগঞ্জে নির্মাণাধীন ব্রিজের গার্ডার ধসে কিশোর শ্রমিকের মৃত্যু, আহত ১
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।