জয়নাল আবেদীন: রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দিনাজপুর জেলার ৩, রংপুরের ৩, ঠাকুরগাঁওয়ের ২ ও গাইবান্ধার ১ জন করে রয়েছেন।

একই সময়ে বিভাগে নতুন করে আরও ৪৭৩ জনের করোনা শনাক্ত হয়েছেন। দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।শনাক্তদের মধ্যে দিনাজপুর জেলার ১শ৩৬, ঠাকুরগাঁওয়ের ৮৯, রংপুরের ৮২, লালমনিরহাটের ৩৯, গাইবান্ধার ৩৯, কুড়িগ্রামের ৩৮, নীলফামারীর ২৮ ও পঞ্চগড়ের ২২ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১শ৭৩ জন। স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে আরো জানা গেছে, বিভাগের আট জেলার ১ হাজার ৫শ১০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৪শ৭৩ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়। একই সময়ে বিভাগের হিলি ও বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারত থেকে আরও ১০ জন দেশে ফিরেছেন।করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৫৪ হাজার ৯শ৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৫ হাজার ৯শ৮০ জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন ৫শ১৯ জন।এর মধ্যে দিনাজপুুর জেলায় করোনাভাইরাসে ৮ হাজার ৪শ৬৪ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ১শ৮৫ জনে রয়েছে। রংপুরে ৫ হাজার ৯শ৫৩ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১শ১৪ জনের। ঠাকুরগাঁওয়ে ৩ হাজার ২শ৭৬ জন আক্রান্ত ও ৮৫ জনের মৃত্যু, গাইবান্ধায় ২ হাজার ১শ১৭ জন আক্রান্ত ও ২৪ জনের মৃত্যু হয়েছে।এছাড়া নীলফামারীতে ১ হাজার ৮শ৪৯ জন আক্রান্ত ও মৃত্যু ৩৮ জনের, কুড়িগ্রামে ১ হাজার ৭শ৭৮ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু, লালমনিরহাটে ১ হাজার ৪শ৮৩ জন আক্রান্ত ও ২৪ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ১ হাজার ৫৬ জন আক্রান্ত ও ২২ জনের মৃত্যু হয়েছে। করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে ভারপ্রাপ্ত বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম। বর্তমান পরিস্থিতিতে সরকারঘোষিত বিধিনিষেধ ও স্বাস্থ্যবিভাগের নির্দেশনা মেনে চলার বিকল্প নেই। অন্যথায় পরিস্থিতি আরো ভয়াবহ হতে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেছেন।

Previous articleটাঙ্গাইল পার্ক বাজারের রাস্তার বেহাল দশা, জনর্দূভোগ চরমে
Next articleরংপুরে সেনা-পুলিশ তৎপর, বন্ধ হয়নি ঘোরাঘুরি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।