আবুল কালাম আজাদ: টাঙ্গাইল পৌর এলাকার পার্ক বাজার রাস্তার বেহাল দশার কারনে জনর্দূভোগ দিন দিন বেড়েই চলেছে।খানাখন্দে ভরা,রাস্তার কিছু কিছু অংশে হাঁটু পানি জমে আছে।

বেশিরভাগ অংশেই কাদা ও ময়লা আবর্জনায় ভর্তি।আবার কোথাও বা কাঁচা তরিতরকারির উচ্ছিষ্ট অংশ পচে কাদায় পরিণত হয়েছে।পা ফেলানোই দায়। দেখে বোঝার উপায় নাই যে এটি একটি জেলা শহরের প্রধান কাঁচাবাজারের রাস্তা।এভাবেই প্রতিদিন বাজারটিতে কয়েক হাজার ক্রেতা বিক্রেতার সমাগম হচ্ছে। জানাগেছে, ১৯৭৭ সালে টাঙ্গাইল পৌরসভা থেকে শহরের ছয়আনি বাজারের উন্নয়ন কাজের জন্য উদ্যোগ নেওয়া হয়। তখন ওই বাজারের ভাসানী হলের পাশে টাঙ্গাইল পার্কের তিন একর জায়গায় অস্থায়ীভাবে বসানো হয়।পরে ছয়আনি বাজারের উন্নয়ন কাজ শেষ হলেও পার্ক বাজারের অস্থায়ীভাবে আসা ব্যবসায়ীরা আর সরে যাননি। ধীরে ধীরে বাজারটি পার্ক বাজার হিসেবে পরিচিতি লাভ করে। বর্তমানে পার্ক বাজারে সাত শতাধিক স্থায়ী ও তিন শতাধিক অস্থায়ী দোকান রয়েছে।বাজারের ভেতর দিয়ে বয়ে যাওয়া রাস্তা এতই খারাপ যে, রাস্তাটি সহজে কোনো মালিক তাদের যানবাহন নিয়ে যেতে চান না। কয়েকগুণ বেশি ভাড়া দিলে হয়তো কেউ কেউ রাজি হন। তবে রাস্তার খানাখন্দে পড়ে যানবাহন উল্টে যাওয়া বা স্প্রিং ভেঙে অচল হয়ে পড়ে থাকা নিত্য ঘটনা। খানাখন্দে ভরপুর রাস্তাটি সংস্কার করতে ক্রেতা, ব্যবসায়ী ও এলাকাবাসী বারবার আবেদন করলেও পৌরসভা থেকে কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। টাঙ্গাইল পৌর মেয়র এস এম সিরাজুল হক আলমগীর জানান, দ্রুত সময়ের মধ্যেই সড়কটি সংস্কার করা হবে।

Previous articleটাঙ্গাইলে করোনায় ৭, উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু
Next articleরংপুরে করোনায় ৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪৭৩
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।