তাবারক হোসেন: করোনার উচ্চ সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত লকডাউনের প্রথম দিনে যানজটের শহর লক্ষ্মীপুরসহ পাঁচ উপজেলা শহর এখন জনশুন্য হয়ে অনেকটাই ফাঁকা রয়েছে। জরুরি পরিসেবায় নিয়োজিত কিছু যানবাহন ও ওষুধ দোকান ছাড়া সরকারি-বেসরকারি অফিস আদালত, বিপনী বিতান ও গণপরিবহন বন্ধ রয়েছে। দুপুর দুইটা থেকে টানা বৃষ্টি হচ্ছে লক্ষ্মীপুর জেলা জুড়ে।।

বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে এরিপোট লেখা পর্যন্ত (দুপুর সারে তিনটা) লকডাউন কার্যকর করতে মাঠে কাজ করছে আইন শৃঙ্খলা বাহিনী। জেলাসহ উপজেলার শহরসহ মফস্বল এলাকার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে সেনাবাহিনী, পুলিশ ও বিজিবির তৎপরতা দেখা গেছে।

লক্ষ্মীপুরের-জেলা প্রশাসক, পুলিশ সুপার, নিয়োজিত সেনা কর্মকর্তা ও বিজিবি কর্মকর্তাদের সমন্বয়ে লকডাউন কার্যকরে কাজ করা হচ্ছে।

জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে নিষেধ করা হচ্ছে। পুলিশি জেরার মুখে পড়তে হচ্ছে অনেককে। তবু কিছু উৎসুক জনতা স্বাস্থ্যবিধি না মেনে অযথা বাইরে ঘুরাঘুরি করতে দেখা যায়।

লক্ষ্মীপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় জেলার ৫টি উপজেলায় ১৯১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

Previous articleরংপুরে সেনা-পুলিশ তৎপর, বন্ধ হয়নি ঘোরাঘুরি
Next articleজয়পুরহাটে হারাবতী নদী থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।