মিজানুর রহমান বাদল: সারাদেশে মহামারী করোনা ভাইরাস সংক্রমন রোধে সরকার সারাদেশে কঠোর লকডাউনের ঘোষণা করেছে সরকার। লকডাউনের প্রথম দিনে মানিকগঞ্জের সিংগাইরে মাঠে কাজ করছেন পুলিশ।কঠোর অবস্থার কারণে হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কে পন্যবাহী ট্রাক, রোগীবাহী এম্বুলেন্স ও জরুরি সেবা পানি বিদ্যুৎ কর্মীরা মোটরসাইকেল ব্যবহার করতে দেখা গেছে। আবার অনেকে বিভিন্ন অজুহাতে ঢাকা ও সাভার যাওয়ার চেস্টা করলে তাদেরকে ফিরিয়ে দেয়া হয়।
সরেজমিনে দেখাগেছে, বৃহস্পতিবার সকাল থেকে গুঁড়ি-গুঁড়ি বৃষ্টি থাকায় মানুষ ঘর হতে বের হতে পারেনি। আর এ জন্যে উপজেলার হাটবাজারে জনসমাগম দেখা যায়নি। দোকানপাট পুরোপুরি বন্ধ রয়েছে। সিংগাইর বাজার সাপ্তাহিক হাট বসেনি। এছাড়া উপজেলার চারিগ্রাম, জামসা, সায়েস্তা, জয়মন্টপ, ধল্লা ইউনিয়নের হাট-বাজারের কোন দোকান খোলা দেখা যায়নি। উপজেলার সকল অফিস বন্ধ রয়েছে। শুধু মাত্র ইউনিয়ন পর্যায়ে ১১টি ইউনিয়ন ভুমি অফিসগুলো খোলা দেখা গেছে।সরকারি বেসরকারি ব্যাংকের প্রধান ফটক বন্ধ করে ভিতরে বসে কর্মকর্তা কর্মচারীরা জুন ক্লোজিংয়ের কাজ করছেন। তবে উপজেলার গামেন্টস, মিল, ফ্যাক্টরী ও ইটভাটাগুলো চালু রয়েছে।
স্থানীয় কয়েকজন এ প্রতিবেদককে জানান, আমার তালই সাভারের একটি হাসপাতালে ভর্তি আজ সকালে তার মৃত্যুর খবর শুনে বাড়ি থেকে বের হয়েছি পুলিশের সহয়তায় একটি ট্রাকে যাচ্ছি। লকডাউন কার্যকর করতে ব্যাব ও সেনাবাহিনী কাজ করছে। তারা সিংগাইর আঞ্চলিক মহাসড়কে টহল দিতে দেখা গেছে।

এ বিষয়ে সেনাবাহিনীর ক্যাপ্টেন আকিব আল হাসান যুগান্তর কে জানান, লকডাউন কার্যকর করতে পুলিশ সদস্যরা মাঠে কাজ করছেন। আমরা যথাযথ ভাবে তৎপর আছি।

সিংগাইর থানার ওসি শফিকুল ইসলাম মোল্লা বলেন, লকডাউনের প্রথম দিনে ভোর থেকে ধল্লা চেকপোস্ট কঠোরভাবে পালন করা হচ্ছে।কোন পন্যবাহীগাড়ী ছাড়া

Previous articleপটল ক্ষেতে ৪৪ কেজি ওজনের গাঁজার গাছ, আটক ১
Next articleকানাডার এক গ্রামের ৯০ ভাগ পুড়ছে দাবানলে, মৃত্যু ৫ শতাধিক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।