জযনাল আবেদীন: রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এক দিনে এটিই সর্বোচ্চ মৃত্যুর ঘটনা রংপুর বিভাগে । এর মধ্যে দিনাজপুর জেলার পাঁচজন, ঠাকুরগাঁওয়ের চারজন, গাইবান্ধার দুইজনসহ রংপুর, লালমনিরহাট ও পঞ্চগড়ের একজন করে রয়েছেন। একই সময়ে নতুন করে ৫৩২ জনের করোনা শনাক্ত হয়েছে।

শনিবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো: জাকিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, শনাক্ত হওয়া ৫শ৩২ জনের মধ্যে দিনাজপুরে ২শ৫৮, ঠাকুরগাঁওয়ে ৯৪, রংপুরে ৫৫, পঞ্চগড়ে ৪২, কুড়িগ্রামে ৩২, গাইবান্ধায় ২৯, লালমনিরহাটে ১২ এবং নীলফামারীতে ১০ জন রয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১শ৪৬ জন। স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, শুক্রবার বিভাগের আট জেলার ২ হাজার ৪শ৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৫শ৩২ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়। একই সময়ে বিভাগের হিলি ও বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারত থেকে আরও চারজন দেশে ফিরেছেন। করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে শুক্রবার পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৬০ হাজার ৬শ০১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৭ হাজার ৬শ৯২ জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন ৫শ৫১ জন। এর মধ্যে দিনাজপুর জেলায় করোনাভাইরাসে ৮ হাজার ৯শ৮০ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ১শ৯৮ জনে রয়েছে। রংপুরে ৬ হাজার ৩শ৫৭ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১শ১৫ জনের। ঠাকুরগাঁওয়ে ৩ হাজার ৬শ০৩ জন আক্রান্ত ও ৯৩ জনের মৃত্যু, গাইবান্ধায় ২ হাজার ২শ৩৫ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নীলফামারীতে ১ হাজার ৯শ২৮ জন আক্রান্ত ও মৃত্যু ৩৮ জনের, কুড়িগ্রামে ১ হাজার ৮শ৮০ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু, লালমনিরহাটে ১ হাজার ৫শ৬৫ জন আক্রান্ত ও ২৯ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ১ হাজার ১৪৪ জন আক্রান্ত ও ২৪ জনের মৃত্যু হয়েছে।

করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম। বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে হবে। একই সঙ্গে সরকার ঘোষিত বিধিনিষেধ ও স্বাস্থ্যবিভাগের নির্দেশনা মেনে চলার বিকল্প নেই। অন্যথায় পরিস্থিতি আরো ভয়াবহ হতে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেছেন।

Previous articleকরোনায় ঠাকুরগাঁওয়ে মিলছেনা প্যারাসিটামল জাতীয় ওষুধ
Next articleলকডাউনে বাইরে বের হওয়ায় জয়পুরহাটে আটক ২৯
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।