ফজলুর রহমান: রংপুরের পীরগাছায় হিসাব চাওয়ায় স্ত্রী রনজিনা বেগম কর্তৃক প্রবাসী স্বামীর বিরুদ্ধে মিথ্যা যৌতুক মামলা করার অভিযোগ পাওয়া গেছে। প্রবাসী জামাল মিয়া সর্বস্ব হারিয়ে নিঃস্ব হয়ে পথে পথে ঘুরছে।

প্রাপ্ত অভিযোগে জানা যায়, উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের মৃত জব্বার মুনশির মেয়ে রনজিনা বেগম এর সাথে দীর্ঘ ২৫ বছর আগে একই গ্রামের শরিয়ত উল্লার ছেলে জামাল মিয়ার বিবাহ হয়। জীবন জীবিকার তাগিদে জামাল মিয়া ১৯৯৯ সালে সৌদি আরবে যায় এবং কয়েক দফায় এগার বছর সেখানে অবস্থান করে। দীর্ঘ সময়ে তার অর্জিত প্রায় অর্ধ কোটি টাকা স্ত্রী রনজিনা বেগম এর নামে দেন। এর মধ্যে গত ২০১৪ সালে স্ত্রী রনজিনা বেগমকে ব্যাংক লোন ও জমি বিক্রয়ের প্রায় ১৯ লক্ষ টাকা ডোনেশন দিয়ে তাম্বুলপুর দাখিল মাদ্রাসায় সুপার পদে নিয়োগ নেন। এরপর ব্যাংক লোন পরিশোধের জন্য ২০১৫ সালে আবারো মালদ্বীপে গিয়ে প্রায় ছয় বছর অবস্থান করেন। সেখান থেকে গত ২০২০সালের শেষের দিকে দেশে ফিরে নিজ বাড়িতে আসলেও তাকে তার স্ত্রী বাড়িতে উঠতে দেননি। ফলে তিনি অনেকটা বাধ্য হয়ে প্রতিবেশি এক আত্মীয়ের বাড়িতে রাত্রিযাপন করেন। তিনি বিভিন্ন সময়ের পাঠানো টাকার হিসাব চাহিলে তার স্ত্রী রনজিনা বেগম টাকার কোন হিসাব দিতে রাজি হননি। তার স্ত্রী রনজিনা বেগম তার ভাই জাহিদুলকে ডেকে কৌশলে গত ২২ মার্চ তাকে লাঠি দিয়ে বেধড়কভাবে আহত করেন। এরপর ওই দিনেই তার বাড়ি থেকে বিভিন্ন প্রয়োজনীয় মালপত্রসহ অন্যান্য মূল্যবান জিনিসিপত্র নিয়ে তার ভাইয়ের বাড়িতে চলে যায়। পরে তার ভাইয়ের পরামর্শে তার বিরুদ্ধে আদালতে একটি মিথ্যা যৌতুক মামলা দায়ের করেন। ওই যৌতুক মামলার স্বাক্ষী বর্তমান তাম্বুলপুর ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য আঙ্গুর আলম এর সাথে কথা হলে তিনি বলেন, এ মামলার বিষয়ে আমি কিছু জানি না। মামলার বাদী ও তাম্বুলপুর দাখিল মাদ্রাসার সুপার রনজিনা বেগম এর মোবাইলে একাধিকবার চেষ্ঠা করলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। মামলার বিবাদী প্রবাসী জামাল মিয়ার এর সাথে কথা হলে তিনি জানান, আমি দীর্ঘ ১৭ বছর প্রবাস থেকে আমার অর্জিত সম্পদ স্ত্রী রনজিনা বেগমকে দিয়ে আমি এখন নিঃস্ব। আমার পাঠানো টাকার হিসাব চাওয়ায় তার ভাইসহ আমাকে মারপিট করে আবার আমার নামেই তারা মিথ্যা যৌতুকের মামলা দিয়ে হয়রানি করছে।

Previous articleখিলগাঁওয়ের রাস্তায় নাটকের শুটিং, থানায় পরিচালকসহ ১২ জন
Next articleবেনাপোল বন্দরের নিরাপত্তায় সিসি ক্যামেরা স্থাপনের কাজ শুরু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।