আতিউর রাব্বী তিয়াস: দেশব্যাপী কঠোর লকডাউনের তৃতীয় দিনে আজ রোববার জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা প্রশাসন ও পুলিশের পাশাপাশি কাজ করছেন সেনাবাহিনীর সদস্যরা।

সেনাবাহিনীর টহলের খবরে উপজেলার জনাকীর্ণ বাজার, রেলষ্টেশন,গুরুত্বপূর্ণ স্থান ও সড়ক গুলো জনশূন্য হয়ে পড়েছে। আক্কেলপুর উপজেলার তিলকপুর বাজার গোপিরাথপুর বাজার,জামালগঞ্জ বাজার,রায়কালীসহ বিভিন্ন এলাকায় সেনাবাহিনীর পৃথক টিম টহল দিতে দেখা গেছে। সার্বিক লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিংও চলছে। বিনা প্রয়োজনে লোকজনের বাইরে আসা বন্ধে কাজ করছেন তারা। যাঁরা জরুরি প্রয়োজনে ঘরের বাইরে আসছেন, তাঁদের স্বাস্থ্যবিধি নিশ্চিতেও কাজ করছেন উপজেলা প্রশাসন ও সেনাসদস্যরা। আজ রোববার সকালে দেখা যায়, উপজেলা বিভিন্ন হাট বাজারে জনাকীর্ণ এলাকা প্রায় জনশূন্য। তবে পুলিশ ও স্থানীয় প্রশাসনের এত কঠোর অবস্থানের মাঝেও জরুরি প্রয়োজনে কিছু মানুষকে বাইরে বের হতে দেখা গেছে। এর পরিমাণ ছিল খুবই কম। নামপ্রকাশে অনিচ্ছুক এক পথচারী বলেন,করোনা রোধে মানুষ ঘরে থাকছে ঠিকই। তবে জরুরী প্রয়োজনে বাইরে বের হলেই প্রশাসনের গাড়ীর শব্দ পেলেই দৌড়ে পালাচ্ছে। প্রশাসনের লোকজনকে আরো কঠোর হওয়া দরকার। উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম হাবিবুল হাসান বলেন, স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। করোনাকালীন মানুষকে ঘরে রাখতে ও সুস্থ রাখতে আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Previous articleকুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ ও কেন্দ্রীয় পদ হারালেন হেলেনা জাহাঙ্গীর
Next articleযমুনার ভাঙ্গনে কালিহাতীতে ৯২টি পরিবার নদী গর্ভে বিলিন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।