শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাচাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে বাল্যবিবাহ’র দায়ে বর ও বরের মামার ছয় মাসের কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে বাল্যবিবাহ’র দায়ে বর ও বরের মামার ছয় মাসের কারাদণ্ড

ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে উপজেলায় বাল্যবিবাহ’র দায়ে বর ও বরের মামার ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার(২৫ জুলাই) রাত ১০ টায় উপজেলার দলদলী ইউনিয়নের পোলাডাংগা নতুন হাজীপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

দন্ডপ্রপ্তরা হচ্ছে উপজলোর চামা মুশরিভুজা গ্রামের তোফজুল হকের ছেলে গোলাম আজম (৩৯) ও বর চামামুশরিভুজার মোজাম্মেল হকের ছেলে সারোয়ার ( ২১)।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে,চামামুশরিভুজা থেকে মামাকে সাথে নিয়ে পোল্লাডাংগা এলাকায় গোপনে অপ্রাপ্তবয়স্ক মেয়ের সাথে বিয়ে দিতে পাঠান বাবা মোজাম্মেল হক। পাত্র সারোয়ারের বয়স ২১ হলেও মেয়ের বয়স মাত্র ১২/১৩ বছর।
রাতে মেয়েকে বিয়ে করে নিয়ে যাওয়ার জন্য বরযাত্রী সেজে মেয়ের বাড়িতে আসেন সারোয়ার । এ সময় গ্রামবাসীর কাছ থেকে খবর পেয়ে ওই বাড়িতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) সমর কুমার পালের তত্বাবধানে অভিযান পরিচলনা করা হয়। পরে তাদের ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ( ভূমি) শেখ মেহেদী।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল জানান, জানান, ২০১৭ সালের বাল্যবিবাহ নিরোধ আইনে দোষী সাব্যস্ত করে দুজনকে এই কারাদণ্ড দেওয়া হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments