জয়নাল আবেদীন: রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৬শ৭৮ জনের। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৭ দশমিক ৩৬ শতাংশ।

এদিকে গত ২৫ দিনে বিভাগে করোনায় প্রাণ হারিয়েছেন ৩শ৩০জন। রবিবারের তুলনায় বিভাগে করোনায় মৃত্যু বাড়লেও শনাক্তের হার কমেছে।সোমবার দুপুরে সদ্য যোগদেয়া রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম এসব তথ্য সাংবাদিকদের নিশ্চিত করেছেন।তিনি জানান, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরের সাতজন, দিনাজপুরের তিনজন, ঠাকুরগাঁওয়ের তিনজনসহ পঞ্চগড়, নীলফামারী ও লালমনিরহাটের একজন করে রয়েছেন।এ সময়ে বিভাগে ২ হাজার ৪শ৭৮ জনের নমুনা পরীক্ষা করে ৬শ৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ১শ৯৫ জন, দিনাজপুরের ১শ০৩ জন, পঞ্চগড়ের ৯৪ জন, ঠাকুরগাঁওয়ের ৮৫ জন, কুড়িগ্রামের ৭৭ জন, নীলফামারীর ৭৫ জন, গাইবান্ধার ৬৯ জন ও লালমনিরহাটের ২০ জন রয়েছেন।নতুন করে মারা যাওয়া ১৬ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮শ৫৪ জনে। এর মধ্যে দিনাজপুরে ২শ৫৯ জন, রংপুরে ১শ৮০ জন, ঠাকুরগাঁওয়ে ১শ৬৩, নীলফামারীতে ৬৪, পঞ্চগড়ে ৫২, লালমনিরহাটে ৫১, কুড়িগ্রামে ৪৬ ও গাইবান্ধায় ৩৯ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭শ৯৬ জন।বিভাগের আট জেলায় এখন পর্যন্ত ৪০ হাজার ৭শ৪৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরে ১১ হাজার ৯শ৮৮ জন, রংপুরে ৮ হাজার ৯৩২ জন, ঠাকুরগাঁওয়ে ৫ হাজার ৬শ২৬ জন, গাইবান্ধায় ৩ হাজার ৪শ৫৯ জন, নীলফামারীর ৩ হাজার ২শ২৩ জন, কুড়িগ্রামের ৩ হাজার ৭৪ জন, লালমনিরহাটের ২ হাজার ৯৭ জন এবং পঞ্চগড়ের ২ হাজার ৩শ৪৫ জন রয়েছেন।করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ৪ হাজার ৯শ৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। এ ছাড়া ভারতীয় সীমান্তঘেঁষা জেলা গুলোয় বেড়েছে শনাক্ত ও মৃত্যু।করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বলেন বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে হবে। একই সঙ্গে সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে চলার বিকল্প নেই।

Previous articleমুলাদীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু
Next articleমাদারীপুরে আড়িয়াল খাঁ নদী ভাঙ্গন ,আতঙ্কে এলাকাবাসী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।