তাবারক হোসেন আজাদ: করোনা সংক্রমণ বাড়ায় লক্ষ্মীপুরের রায়পুরে চাহিদা বেড়েছে অক্সিজেনের। অনেকের অক্সিজেন সিলিন্ডার কেনার সামর্থ্য নেই। সংকট মোকাবিলায় উপজেলার উপজেলার চরমোহনা ইউপিতে গঠন করা হয় ‘হ্যালো-অক্সিজেন ’ নামের একটি সেবামূলক প্রতিষ্ঠান।

এ প্রতিষ্ঠান অসহায় ও হতদরিদ্র অক্সিজেন প্রার্থীদের বিনা মূল্যে বিতরণ করছে। এসব মানুষের জন্য বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে দুটি অক্সিজেন সিলিন্ডার দিয়েছেন বাংলাদেশ আ’লীগের কেন্দ্রীয় যুব ও ক্রীড়া উপকমিটির সদস্য মিরাজ মোক্তাদির (শাহিন) । পর্যায়ক্রমে এ সংগঠনকে আরও সিলিন্ডার দেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

এছাড়াও তিনি গত ৩ দিন ধরে এ মহামারির সময় গ্রামে এসে শতাধিক দুস্থ্য ও কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন।

মিরাজ মোক্তাদির যুগান্তরকে বলেন, ‘ দেশের মতো আমার উপজেলা রায়পুরেও করোনায় বিপর্যস্ত। সবচেয়ে কঠিন সময় পার করছে খেটে খাওয়া সাধারণ মানুষ। চিকিৎসা নিতে যেমন দুর্ভোগ, তার চেয়ে বেশি কষ্ট অর্থ সংকটে। অনেকের অক্সিজেন ব্যাংকের উদ্যোগ প্রশংসার দাবি রাখে। তাই যুবলীগ নেতা তারেক আজিজ জনির নেতৃত্বাধিন এ ব্যাংকে দুটি অক্সিজেন সিলিন্ডার দিয়েছি। আরও দেওয়ার চেষ্টা করব।’

রায়পুরের ৫ যুবকের ‘হ্যালো-অক্সিজেন’ সংগঠনের প্রতিষ্ঠাতা তারেক আজিজ জনি বলেন, ‘ বর্তমান করোনা আক্রান্তদের সবচেয়ে বড় সংকট অক্সিজেন। অসহায় মানুষ তো অর্থের অভাবে তা পায় না। তাদের জন্য চালু করেছি বিনা মূল্যে ‘হ্যালো অক্সিজেন’। যে ব্যাংক দ্রুত অক্সিজেনসেবা দেবে রোগীদের। মিরাজ মোক্তাদিরের মতো কেউ ‘অক্সিজেন সিলিন্ডার’ সহযোগিতা করতে চাইলেও দিতে পারবেন। ইউনিয়নে ৪টি অক্সিজেন দিয়েও সেবা দিতে কষ্ট হচ্ছে। মানুষের জন্য কাজ করছি।

Previous articleঈশ্বরদীতে খোলা বাজারে চাল-আটা কেনায় দীর্ঘ লাইন
Next articleঈশ্বরদীতে ‘শেখ হাসিনা ফ্রি অক্সিজেন ও চিকিৎসা সেবা’ কার্যক্রম চালু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।