জয়নাল আবেদীন: রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৩শ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। এটি বিভাগে এক দিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে গেল ৯ দিনে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১শ২৩ জনে।

এর আগে এক দিনে ২১ জনের মৃত্যু হয়েছিল।সোমবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরের ৫জন, ঠাকুরগাঁওয়ের ৪জন, দিনাজপুরের ৩জন, নীলফামারীর৩জন, গাইবান্ধার ২জন সহ পঞ্চগড় ও কুড়িগ্রামের ১জন করে রয়েছেন। রোববারের তুলনায় শনাক্ত কমলেও মৃত্যু বেড়েছে।একই সময়ে বিভাগে ১ হাজার ৫শ৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রংপুরের ১শ০২ জন, দিনাজপুরের ৬৩ জন, ঠাকুরগাঁওয়ের ৫৫ জন, কুড়িগ্রামের ৪২ জন,পঞ্চগড়ের ৩৮ জন, নীলফামারীর ৩৬ জন, গাইবান্ধার ৩৪ জন ও লালমনিরহাট জেলার ২১ জন রয়েছে। বিভাগে শনাক্তের হার ২৫ দশমিক ৫৪ শতাংশ।নতুন করে মারা যাওয়া ‌১৯ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ‌‌৪৩ জনে। এর মধ্যে দিনাজপুরের ২শ৯৬ জন, রংপুরের ২শ৩৭ জন, ঠাকুরগাঁওয়ের ২শ০১ জন, নীলফামারীর ৭৫ জন, পঞ্চগড়ের ৬৫ জন, কুড়িগ্রামের ৫৮ জন, লালমনিরহাটের ৫৭ জন ও গাইবান্ধার ৫৪ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮শ৬৬ জন।বিভাগের আট জেলায় এখন পর্যন্ত ৪৮ হাজার ৭শ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরে ১৩ হাজার ৩শ৯৩ জন, রংপুরে ১১ হাজার ৫১ জন, ঠাকুরগাঁওয়ে ৬ হাজার ৫শ৬০ জন, গাইবান্ধায় ৪ হাজার ১শ৯১ জন, নীলফামারীর ৩ হাজার ৯শ৭১ জন, কুড়িগ্রামে ৪ হাজার ৩৭ জন, লালমনিরহাটে ২ হাজার ৪শ৩৮ জন এবং পঞ্চগড়ে ৩ হাজার ১শ০১ জনের করোনা শনাক্ত হয়। এখন পর্যন্ত বিভাগে সুস্থ হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ হাজার ৫শ২৬ জনে।করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ৩১ হাজার ১শ৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। এ ছাড়া সীমান্তঘেঁষা জেলাগুলোয় বেড়েছে শনাক্ত ও মৃত্যু।এদিকে করোনা পরিস্থিতি দিন দিন ভয়াবহ হওয়ায় রংপুর বিভাগের হাসপাতালগুলোতে রোগী ভর্তির চাপ বেড়েছে। সংকটাপন্ন রোগীদের জন্য মিলছে না আইসিইউ শয্যা।

Previous articleহাতকড়াসহ পালিয়ে যাওয়ার ২৮ ঘণ্টা পর অবশেষে গ্রেফতার
Next articleসোনামসজিদ স্থলবন্দর দিয়ে অসময়ে আমদানি হলো ট্রাকভর্তি আপেল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।