শফিকুল ইসলাম: দেশ মাতৃকার জন্য যারা যৌবনকাল উজার করে দিয়েছেন। যারা পারিবারিক এবং ধর্মীয় উৎসবগুলোর আনন্দ-বেদনা ভাগাভাগি করার সুযোগও হয়নি প্রিয়জনদের সঙ্গে। জীবনের ঝুঁকি নিয়ে রাত-বিরাত কেটেছে বিভিন্ন প্রান্তে। জাতির সেই ১০ জন অতন্দ্র প্রহরীর শেষ কর্মদিবসকে রাঙিয়ে দিলেন জয়পুরহাট পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা।

সোমবার স্বাস্থ্যবিধি মেনে জয়পুরহাট পুলিশ লাইনস ড্রিলশেডে অবসরজনিত বিদায় সংবর্ধনা আয়োজন করা হয়। উক্ত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা।
জয়পুরহাট জেলা পুলিশের পক্ষ থেকে ০১ জন পুলিশ পরিদর্শক(আরআই), ০১ জন এসআই(সশস্ত্র), ০২ জন এএসআই(সশস্ত্র), ০৬ জন কনস্টেবলসহ মোট ১০ জনকে অবসরজনিত এবং মোঃ রাইসুল ইসলাম পুলিশ পরিদর্শক(ক্রাইম)কে বদলিজনিত কারণে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়। বিদায়ীদের মাঝে জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট এবং পরিবারবর্গের জন্য উপহার সামগ্রী প্রদান করেন।

অবসরজনিত বিদায়ীরা হলেন মোঃ শাহ জাহান আলী, পুলিশ পরিদর্শক(আরআই), এসআই(সশস্ত্র) মোঃ সাইফুল ইসলাম, এএসআই(সশস্ত্র) মোঃ মোস্তাফিজুর রহমান, এএসআই(সশস্ত্র) মোঃ মহসীন আলী মন্ডল, কং-জুলফিকার আলী ভুট্টো, কং-ডাইচ হোসেন তালুকদার, কং- মোঃ আব্দুর রহমান, কং-শ্রী মহেশ চন্দ্র শীল, কং- শহিদুল ইসলাম, কং-মোঃ আব্দুর হালিম, কং- শ্রী বিমল চন্দ্র রায়।

জয়পুরহাট পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা জানান, পুলিশের চাকরি শেষে এতকাল অধিকাংশ কনস্টেবলের বিদায়টা ছিল নিতান্তই সাদামাটা। অনেকে মনে কষ্ট নিয়ে বাড়ি ফিরতেন। পুলিশের চাকরিতে অধিকাংশ কনস্টেবল প্রায় ৪০ বছর দেশ মাতৃকার গৌরবোজ্জল সেবায় নিয়োজিত থেকে অনেকটাই নিরবে-নিভৃতে চলে যান বাড়ীতে। রিজার্ভ অফিস থেকে একটি সিসি নিয়ে ৪০ বছর ধরে শরীর-হৃদয়ে জড়িয়ে থাকা প্রিয় ইউনিফর্মটি খুলে জমা দিয়ে ৪০ বছরের হাজারও স্মৃতি জমাট বাধা অনুভূতি নিয়ে বাড়ি ফিরতেন। কদাচিৎ কোন সহকর্মী ধন্যবাদ জ্ঞাপন বা একটি ফুল দিয়ে শুভেচ্ছা জানাতেন। কিন্তু মাননীয় ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ এর নির্দেশিত ০৫টি লক্ষ্যের অন্যতম(ফোর্সের সামগ্রীক কল্যাণ নিশ্চিত করণ)কে ধারণ করে পাল্টাতে শুরু করেছে দৃশ্যপট-পুলিশ সংস্কৃতিতে এসেছে বড় ধরণের পরিবর্তন। মাননীয় ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ এর অনুপ্রেরণায় জেলা পুলিশ জয়পুরহাটের উদ্যোগে বিদায় অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

বিদায় সংবর্ধনা শেষে বিদায়ীদের সঙ্গে নিয়ে মধ্যাহ্নভোজে অংশ নেন পুলিশ সুপার। পরে পুলিশ সুপারের উপস্থিতিতে অন্যান্য সহকর্মীরা বিশেষ সম্মানের সহিত বিদায় জানান অবসরপ্রাপ্তদের। সুসজ্জিত গাড়ী দিয়ে নিজ নিজ বাড়ি পৌছেঁ দেওয়ার ব্যবস্থা করেন পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা।

Previous articleদেশে করোনায় আরও ২৬৪ জনের প্রাণহানি, নতুন শনাক্ত ১১ হাজার ১৬৪ জন
Next articleঈশ্বরদীতে মাদক মামলার সাজাপ্রাপ্ত ৬ পলাতক আসামী গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।