আরিফুর রহমান: স্বামীকে তালাক দিয়েছিলো স্ত্রী নিজেই । তারপর যৌতুকের মামলা করে স্বামীকে ৭দিন জেলও খাটায় স্ত্রী।কিন্তু জামিনে বেড়িয়ে স্বামীর শেষ রক্ষা হয়নি। জামিন পাবার ৫দিনের মাথায় খুন হন স্বামী মামুন খান।

এ মর্মান্তিক ঘটনাটি ঘটেছে গত ২০ জুলাই মাদারীপুর সদর উপজেলা পুর্বরাস্তি গ্রামে।ওই ঘটনায় নিহতের মা রিজিয়া বেগম সদর থানায় লিখিতভাবে হত্যার অভিযোগ করলেও এজাহার হিসাবে রুজু করেনি পুলিশ।ফলে নিহতের মা মাদারীপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করায় মামলা রুজুর বিষয়ে থানার ওসি ব্যবস্থা নিয়েছে কিনা আদেশ দিয়েছে। আজ মঙ্গলবার দুপুরে আইনজীবি সমিতিতে সাংবাদিকদের কাছে এক সংক্ষিপ্ত প্রেস ব্রিফিং-এ মামলার বাদী রিজিয়া বেগমসহ বাদীপক্ষের আইনজীবি হাওলাদার মিজানুর রহমান ও মো: জাফর আলী মিয়া এ তথ্য জানান। মামলার নথী ও প্রেসব্রিফিং সুত্রে জানা যায়,সদর উপজেলার রাস্তি গ্রামের আ: রশিদ খানের ছেলে মামুন খান সুসর্ম্পকের সুত্র ধরে একই গ্রামের মান্নান সরদারের মেয়ে তাছলিমা বেগমকে ২০১৫ সালে বিয়ে করে।।বিয়ের পর স্ত্রীর পরকিয়া প্রেমের কারনে দাম্পত্য কলহ সৃস্টি হলে ২০২০ সালের ১৫ ডিসেম্বর স্বামী মামুন খানকে তালাক দেয় স্ত্রী তাছলিমা।তবে স্বামীর প্রতি আক্রোশের কারনে যৌতুক দাবীর অভিযোগ তুলে চলতি বছর ২৩ ফেব্রুয়ারী তাছলিমা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করলে পুলিশ ৮ জুলাই মামুন খানকে গ্রেফতার করে। পরে আদালত ১৫ জুলাই মামুনকে জামিন দেন।এরপর তালাকপ্রাপ্তা স্ত্রী তাছলিমা ও তার অভিভাবকরা মীমাংসার কথা বলে মামুন খানকে ২০ জুলাই বাড়ি ডেকে নিয়ে যায়। পরদিন ২১ জুলাই দুপুর ১২ টায় রক্তাক্ত ও শরীরের বিভিন্নস্থানে জখম অবস্থায় মামুনের লাশ যুব উন্নয়ন অধিদপ্তর এর পশ্চিম পাশে মস্তফাপুর সড়কের পাশে পাওয়া যায়। পুলিশ লাশ উদ্ধার করে পোস্টমর্টেম এর জন্য সদর হাসপাতালে পাঠায়। এ ঘটনায় নিহতের মা রিজিয়া বেগম বাদী হয়ে ছেলের তালাকপ্রাপ্তা স্ত্রী তাছলিমা বেগমসহ আরো কয়েকজনকে আসামী করে সদর থানায় লিখিতভাবে হত্যার অভিযোগ করলেও থানায় পুলিশ মামলা রুজু করেনি বলে অভিযোগ। সদর থানার ওসি কামরুল ইসলাম মিয়া অভিযোগ অস্বীকার করে বলেন , লাশ উদ্ধার করে পোস্টমর্টেম এর জন্য সদর হাসপাতালে পাঠানো হয়। তবে হত্যা মামলা করার জন্য কোন লিখিত অভিযোগ দেয় নাই , হত্যা মামলা করবে বলে আমার সাথে পরামর্শ করে থানায় আর আসেনি মৃতের কোন স্বজনরা।

Previous articleঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের ধাক্কায় অটোচালক নিহত
Next articleশার্শার বাজারগুলোতে কোনোভাবেই কমছেনা কাঁচা মরিচের দাম
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।