মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলাচাঁপাইনবাবগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হলো জমজ দু’বোনের বাল্যবিয়ে

চাঁপাইনবাবগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হলো জমজ দু’বোনের বাল্যবিয়ে

ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের কোল ক্ষুদ্র নৃগোষ্ঠীদের গ্রাম গুচ্ছগ্রাম। সেখানে শুক্রবার দুপুরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল দু’টি বাল্যবিয়ে। কনেরা ছিল জমজ দু’বোন।

তাদের দু’জনেরই বয়স ১৩ বছর বলে জানা গেছে। কিন্তু প্রশাসনের হস্তক্ষেপে ও বিদ্যালয়ের সহযোগিতায় বিয়ে দুটি বন্ধ হয়ে যায়।
জানা গেছে, সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের কোল সম্প্রদায়দের গুচ্ছগ্রামে জমজ দু’বোনের বাল্যবিয়ে হওয়ার কথা ছিল শুক্রবার। এরমধ্যে এক বোন মহাডাঙ্গা উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণিতে পড়ে। অন্য বোন প্রাথমিক পর্যন্তই পড়াশুনা করে বাড়িতেই কাজকর্ম করতো। তাদের মধ্যে পড়াশোনা করা বোনের বিয়ে ঠিক হয়েছিল জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর নুনগোলা গ্রামের টিনু টুডুর ছেলে চিরনজিত টুডুর(১৯) সঙ্গে। অন্যবোনের বিয়ে ঠিক হয়েছিল রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউনিয়নের চিকনা ডাঙ্গাপাড়া গ্রামের মধু হাসদার ছেলে ইমন হাসদার(১৮) সঙ্গে।
ঝিলিম ইউপি সদস্য মনিরুল ইসলাম ও মহাডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আজিজুল হক জানান, বৃহস্পতিবার রাতেই বিয়ের খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফফাত জাহান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হামিদুল ইসলামকে বিষয়টি জানানো হয়। এরপর শিক্ষা কর্মকর্তা মহাডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ঘটনাটি অবহিত করেন। পরবর্তীতে প্রধান শিক্ষক গ্রাম পুলিশকে সাথে নিয়ে রাতেই বিয়ে বাড়িতে গিয়ে বিয়ে বন্ধ করে দেয়। তাদের প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না বলে ওজানান অভিভাবকরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments