বাংলাদেশ প্রতিবেদক: নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ হাতিয়া উপজেলার ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে যাওয়ার সময় ৪১ রোহিঙ্গা বোঝাই ট্রলার ডুবির ঘটনায় এক নারী (২৫) এর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে ২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

মৃত নারী লায়লা বেগম ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের ৫৩ নং ক্লাস্টারের এল-৬ নং কক্ষের বাসিন্দা বশীর আহম্মদ এর স্ত্রী।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, আজ বিকাল সাড়ে ৫ টায় নৌবাহিনীর সদস্যরা উদ্ধার হওয়া এক নারীর মরদেহ ভাসানচর থানায় হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ১৪ থেকে ২৪ জন নারী, পুরুষ ও শিশু নিখোঁজ রয়েছে।

তিনি আরও জানান, আরো ২ জনের লাশ উদ্ধার করা হয়েছে। লাশ দুইটি সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ করে পরে জানানো হবে। এছাড়া, নিখোঁজ রোহিঙ্গাদের উদ্ধারে নৌবাহিনী ও কোস্টগার্ডের অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, শুক্রবার রাত ১১টায় ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন ক্লাস্টার থেকে ৪১ জন রোহিঙ্গা নারী ও শিশু ইঞ্জিন চালিত একটি মাছ ধরার ট্রলার যোগে পালিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করেন। রাত আনুমানিক দেড়টা থেকে ২টার মধ্যে ভাসানচর থেকে ২০ কিলোমিটার দূরে চট্টগ্রাম ও হাতিয়া উপজেলার মধ্যবর্তী এলাকা বঙ্গোপসাগর এলাকায় পৌঁছার পর ঝড়ের কবলে পড়ে ট্রলারটি উল্টে যায়। এসময় নারী পুরুষ ও শিশুদের চিৎকার শুনে আশপাশে মাছ ধরার জেলে নৌকা এগিয়ে এসে ১৪ জনকে জীবিত উদ্ধার করেন। উদ্ধার হওয়া রোহিঙ্গাদের জেলেরা শনিবার সকালে ভাসানচর ক্যাম্পে পৌঁছে দেয়।
এর আগে, শনিবার রাতে নিখোঁজ আবদুর রহমান (৩৫) নামের এর রোহিঙ্গাকে জীবিত অবস্থায় চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেরানীরহাট এলাকা থেকে উদ্ধার করা হয়। এ নিয়ে মোট ১৫ জন রোহিঙ্গা উদ্ধার করা হয়েছে। এছাড়া রবিবার বিকালে আমির হামজার ছেলে আব্দুল হাফেজ (১০) নামে এক শিশুর লাশ উদ্ধার করা হয়। বাকিরা স্রোতের তোড়ে ভেসে যান।

Previous articleকেশবপুরে সাপের কামড়ে বৃদ্ধের মৃত্যু
Next articleহাতিয়ায় হোটেলের চুলার আগুনে ১৩ দোকান পুড়ে ছাই
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।