বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাফেসবুকে ফেক আইডি খুলে হাতিয়ে নিল ৪ লাখ টাকা

ফেসবুকে ফেক আইডি খুলে হাতিয়ে নিল ৪ লাখ টাকা

বাংলাদেশ প্রতিবেদক: থাকেন মালয়েশিয়ায়। ছবি ও নাম দিয়ে ফেসবুক আইডি খুলেছেন সৌদি প্রবাসীর। দুই যুবককে ফাঁদে ফেলে প্রবাসে নেওয়ার কথা বলে হাতিয়ে নিয়েছেন ৪ লাখ ১০ হাজার টাকা।

আর এ কাজ করেছেন বর্তমানে মালয়েশিয়া প্রবাসী চাঁদপুরের কচুয়ার দক্ষিণ মাঝিগাছা গ্রামের জাকির হোসেনের ছেলে প্রতারক সোহাগ হোসেন। সে কচুয়ার আলিয়ারা গ্রামের মৃত হাবিব উল্যাহ মেম্বারের ছেলে সৌদি প্রবাসী মো. নুরুল ইসলামের ছবি ও নাম ব্যবহার করে হুবহু আরেকটি বিকল্প ফেসবুক আইডি খুলে প্রবাসে বসে নতুন কৌশলে সেঙ্গুয়া গ্রামের দুই যুবককে সৌদিতে পাঠানোর কথা বলে মোটা অংক অর্থ হাতিয়ে নেয়।

অবশেষে প্রতারণার শিকার হয়ে ওই যুবকের বাবা আমিন মিয়া ও প্রবাসী নুরুল ইসলামের ভাই তাজুল ইসলাম বাদী হয়ে সম্প্রতি প্রতারক সোহাগের বিরুদ্ধে কচুয়া থানায় পৃথক দুটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

প্রতারণার শিকার কচুয়ার সেঙ্গুয়া গ্রামের জাহিদ হাসানের মা তাছলিমা আক্তার জানান, নুরুল ইসলাম আমার চাচা হন। মাঝিগাছা গ্রামের জনৈক প্রতারক সোহাগ আমার চাচার ছবি দিয়ে তার নামে একটি ফেসবুক আইডি খোলায় আমার ভাই ওমান প্রবাসী জিসান ওই নাম্বারে ফোন দেন। তাকে ফোন দিলে প্রতারক সোহাগ নিজেকে নুরুল ইসলাম বলে পরিচয় দিয়ে দীর্ঘদিন কথা বলে জিসানের ভাগিনা জাহিদ ও চাচাতো ভাই শাহপরানকে সৌদিতে নেওয়ার কথা বলে ব্যাংক ও বিকাশের মাধ্যমে বিভিন্ন সময়ে ৪ লাখ ১০ হাজার টাকা হাতিয়ে নেয়।

পরে জাল ভিসা পাঠায় তাদের কাছে। কবে বিদেশ পাঠাবে জানতে চাইলে ওই চক্রের সদস্য একই গ্রামের কালাম ভূঁইয়া কার কাছে বিদেশে যাওয়ার ভিসার টাকা দিয়েছেন এবং কি ভিসা দিয়ে বিদেশ যাবেন- এমন উল্টো-পাল্টা প্রশ্ন করলে বিষয়টি ফাঁস হয়ে যায়। একপর্যায়ে কালাম ভূঁইয়ার তথ্যমতে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় প্রতারক সোহাগের নাম-ঠিকানা বের করে ঘটনার মূলরহস্য উদঘাটন করা হয়।

সৌদি প্রবাসী নুরুল ইসলামের বড়ভাই মো. তাজুল ইসলাম জানান, আমার ভাইয়ের ছবি ও নাম ব্যবহার করে ফেসবুক খুলে প্রতারণায় করায় আমরা সামাজিকভাবে হেয়প্রতিপন্ন হয়েছি। ন্যায়বিচার চেয়ে প্রতারক সোহাগের বিরুদ্ধে কচুয়া থানায় অভিযোগ দিয়েছি।

এদিকে অভিযুক্ত দক্ষিণ মাঝিগাছা গ্রামের অধিবাসী সোহাগের বাবা জাকির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি নিয়ে এলাকায় স্থানীয়ভাবে সমাধানের চেষ্টা চলছে।

কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments