বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাসোনারগাঁওয়ের মায়াদ্বীপে পাঁচশতাধীক অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে খাবার বিতরণ

সোনারগাঁওয়ের মায়াদ্বীপে পাঁচশতাধীক অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে খাবার বিতরণ

গিয়াস কামাল: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মায়াদ্বীপে বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ক্লাব-এর আয়োজনে স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সুবর্ণগ্রাম ফাউন্ডেশন-এর সার্বিক ব্যবস্থাপনায় পাঁচ শতাধিক অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

গত শুক্রবার সোনারগাঁওয়ে অবস্থিত মেঘনা নদী বেষ্টিত, সুবিধাবঞ্চিত চরাঞ্চল নুনেরটেক সংলগ্ন মায়াদ্বীপে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এ আয়োজন করা হয়। এই আয়োজনে সুবর্ণগ্রাম-এর ‘মায়াদ্বীপ শিশু পাঠশালা’র একশোর উপরে শিশু, তাদের অভিভাবক এবং স্থানীয় নিম্নবিত্ত পাঁচ শতাধিক মানুষের মাঝে দুপুরের খাবার বিতরণ করা হয়েছে। বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ক্লাব লিমিটেড-এর সভাপতি ও আইইবি’র ঢাকা কেন্দ্রের অনারারি সেক্রেটারি প্রকৌশলী কাজী খায়রুল বাসার বলেন, আমরা আমাদের সংগঠন ‘বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ক্লাব’-এর পক্ষ থকে দেশজুড়ে সারা বছরই কিছু সামাজিক ও মানবিক কাজ করে থাকি। এবার আমরা মায়াদ্বীপে এই মানবিক আয়োজনটি করতে পেরে আনন্দিত। আমি ক্লাবের এই আয়োজনটি সফলভাবে সম্পন্ন করার জন্য সমস্ত সদস্যদের ধন্যবাদ জানাই, এবং পাশাপাশি সুবর্ণগ্রাম ফাউন্ডেশন-এর সার্বিক সহযোগিতার জন্য অভিনন্দন জানাই। সুবর্ণগ্রাম ফাউন্ডেশন-এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক কবি শাহেদ কায়েস জানান, চারদিকে মেঘনা নদীঘেরা মায়াদ্বীপ সুবিধাবঞ্চিত মানুষের একটি বসতি, এখানকার অধিকাংশ মানুষ নিরক্ষর এবং মৎস্যজীবী। আমরা সুবর্ণগ্রাম ফাউন্ডেশন-এর পক্ষ থেকে ২০০৭ সাল থেকে এই চরের আর্থিকভাবে দুর্বল মানুষদের শিশুদের শিক্ষা, স্বাস্থ্য, অধিকার ও পরিবেশ নিয়ে কাজ করছি। আজকের আয়োজনে বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ক্লাব লিমিটেড যেভাবে মায়াদ্বীপের সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে, এর জন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

অনুষ্ঠানে সিসিমপুরের নির্বাহী পরিচালক ও শিশুসাহিত্যিক মোহাম্মদ শাহ আলম, বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ক্লাব লিমিটেড-এর সভাপতি ছাড়াও সংগঠনের পরিচালক প্রকৌশলী শাহাদাৎ হোসেন মিঠু, পরিচালক প্রকৌশলী মাইনুল ইসলাম, প্রকৌশলী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব এজেডএম শফিউল হান্নান মিলন, প্রকৌশলী ও কবি মনিরুজ্জামান মিন্টু, উদীচী সোনারগাঁও শাখার সভাপতি শংকর প্রকাশ, সোনালী ব্যাংক সোনারগাঁও শাখার ব্যবস্থাপক মতিউর রহমান, জ্যেষ্ঠ সাংবাদিক মোকাররম মামুন, বাসদ সোনারগাঁও শাখার সমন্বয়ক বেলায়েত হোসেন এবং সুবর্ণগ্রাম-এর বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষিকারা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments