শনিবার, মে ১১, ২০২৪
Homeসারাবাংলাদুই বছরেরও শেষ হয়নি পাঁচবিবি ঘোড়াঘাট সড়ক নির্মাণ কাজ, জনদূর্ভো চড়মে

দুই বছরেরও শেষ হয়নি পাঁচবিবি ঘোড়াঘাট সড়ক নির্মাণ কাজ, জনদূর্ভো চড়মে

প্রদীপ অধিকারী: পাঁচবিবি উপজেলার পাঁচবিবি-ঘোড়াঘাট সড়কে প্রায় ১০ কিলোমিটার রাস্তা পাকাকরন কাজের মেয়াদ শেষ হলেও অগ্রগতি নেই সংস্কার কাজের। রাস্তা খুঁড়ে লাপাত্তা নিয়োগকৃত ঠিকারদারী প্রতিষ্ঠান।

২০১৯ সালের সেপ্টেম্বরে শুরু হওয়া চুক্তিভিত্তিক মেয়াদ অনুসারে চলতি বছরের ৪ সেপ্টেম্বরের মধ্যে শতভাগ রাস্তার কাজ সম্পন্ন করার কথা থাকলেও, দুই বছরে কাজ হয়েছে মাত্র ৫০ ভাগ। দীর্ঘ প্রায় দুই বছর যাবৎ রাস্তা খুঁড়ে রাখায় বিভিন্ন জায়গায় খানাখন্দের সৃষ্টি হয়েছে। ভোগান্তি বেড়েছে জনসাধারন ও যান চলাচলের। রাস্তার বেহাল দশার কারনে যাত্রী পরিবহনে ভাড়া বেড়ে হয়েছে দ্বীগুন। বর্ষাকালে জনদূর্ভোগ পৌঁছে চড়মে। এদিকে কাজ শুরুর দিকে নিন্মমানের সামগ্রীর ব্যবহার ও অনিয়মের অভিযোগ তুলে জয়পুরহাট স্থানীয় সরকার অধিদপ্তরের প্রকৌশলীকে দাপ্তরিক পত্র পাঠান মাননীয় উপজেলা চেয়ারম্যান মুনিরুল শহীদ মুন্না। উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানাযায়, গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ পুনবার্সন প্রকল্পের আওতায় পাঁচবিবি থেকে শালাইপুর ১০ কিলোমিটার সড়ক সংস্কারের দরপত্র আহ্বান করে জয়পুরহাট স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর। দরপত্রের শর্ত অনুসারে প্রায় ৯ কোটি টাকা চুক্তিমূল্যে কার্যাদেশ পায় বগুড়ার মাসুমা কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। মাসুমা কনস্ট্রাকশনের প্রতিনিধি সেলিম বলেন, “করোনাকালীন সময়ে শ্রমিক ও মালামাল সংকটের কারনে বিলম্ব হয়েছে, তবে আরো এক বছর মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করেছি।” উপজেলা চেয়ারম্যান মুনিরুল শহীদ মুন্না বলেন, “এই রাস্তার কাজ সঠিক ভাবে করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাপ্তরিক পত্রও পাঠিয়েছি।” উপজেলা প্রকৌশলী আব্দুল কাইয়ুম বলেন, “রাস্তার কাজ দ্রুত সময়ের মধ্যে করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানকে তাগাদা দেওয়া হয়েছে।”

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments