বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাচাঁপাইনবাবগঞ্জে ৪ বছর আগে হারিয়ে যাওয়া ছেলের খোঁজে অসহায় মায়ের সংবাদ সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জে ৪ বছর আগে হারিয়ে যাওয়া ছেলের খোঁজে অসহায় মায়ের সংবাদ সম্মেলন

ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলা থেকে ৪ বছর আগে ২০১৭ সালে নিখোঁজ হয় আফজাল হোসেন (৩৭) নামের এক ব্যক্তি। দীর্ঘ ৪ বছর অপেক্ষার পর সেই ছেলের খোঁজ চেয়ে সংবাদ সম্মেলন করেছে আফজালের মা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, রাজশাহীর তানোর উপজেলার কুঠিপাড়া গ্রামের তোফাজ্জুল ইসলামের স্ত্রী ও নিখোঁজ আফজালের মা খাদিজা বেগম। রোববার (২৯ আগস্ট) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের বিশ্বরোড মোড়স্থ মডেল প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে খাদিজা বেগম বলেন, প্রায় ১৫ বছর আগে আমার ছেলের সাথে সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের বকচর এলাকাতে মৃত আব্দুর রহমানের মেয়ে রোকশানার (৩২) সাথে আমার ছেলে আফজালের বিয়ে হয়। বিয়ের পর থেকেই আমার ছেলে তার শশুড় বাড়িতেই ঘর জামাই থাকতো। এমনকি তার জাতীয় পরিচয়পত্রে শশুড় বাড়ির ঠিকানা দেয়া আছে।

তিনি আরও বলেন, ২০১৭ সালের ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে সীমান্তে বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) মেরে ফেলেছে বলে আমার ছেলের বউয়ের নিকট থেকে জানতে পারি। কিন্তু ছেলের লাশ নেয়ার জন্য আলাতুলি সীমান্তে গিয়ে খোঁজ নিলে এলাকার লোকজন জানায় সেদিন কাউকে বিএসএফ গুলি করে হত্যা করেনি। এমনকি স্থানীয় জনপ্রতিনিধিরাও হতাহতের ঘটনা জানেন না বলে জানান। বিজিবি এমন ঘটনা ঘটেনি বলে জানিয়েছে। এরপর ৪ বছর এখন পর্যন্ত আমার ছেলে আফজালের কোন খোঁজ মিলেনি।

খাদিজা জানান, যখন আমার ছেলের খোঁজ চাইতে ছেলের বউ রোকশানার পরিবারের কাছে বারবার শরনাপন্ন হই। সে সময়ে রোকশানা আমিসহ আমার স্বামী ও নিখোঁজ ছেলে আফজালের নামে যৌতুকের মামলা দায়ের করে। আমি জামিনে মুক্তি পেলেও, আমার স্বামী আর ছেলে মুক্তি পায়নি। তারা বর্তমানে পরোয়ানাভুক্ত আসামি হয়ে আছে। আদালতে নির্দেশে তানোর থানা পুলিশ চলতি বছরের এপ্রিল মাসে আমার বাড়ির মালামাল জব্দ করেছে।

সংবাদ সম্মেলনে এই মা বলেন, আমার ছেলের খোঁজ না পেয়ে রোকশানাসহ তাদের পরিবারের মোট ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করি। কিন্তু ছেলের কোন খোঁজ পায়নি। আমি আমার ছেলের খোঁজ চাই। সবকিছুর বিনিময়ে হলেও ছেলেকে ফিরে চাই। কোথায় আছে, বেঁচে আছে কিনা জানি না। জীবিত না থাকলেও ছেলের মরদেহ চাই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments