শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাউৎকোচের টাকা ফেরৎ চাওয়ায় মারপিট! কেশবপুরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর বরাদ্ধের নামে অর্থ...

উৎকোচের টাকা ফেরৎ চাওয়ায় মারপিট! কেশবপুরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর বরাদ্ধের নামে অর্থ তছরুপ

জি.এম.মিন্টু: কেশবপুরে এক ইউপি মেম্বরের বিরুদ্ধে প্রধান মন্ত্রীর উপহার সরকারী ঘর বরাদ্ধের নামে ভুমিহীন ব্যক্তির কাছ থেকে উৎকোচ গ্রহনের অভিযোগ পাওয়া গেছে। ঘর না পেয়ে উৎকোচের টাকা ফেরৎ চাওয়ায় ঐ মেম্বর তার পেটুয়া বাহিনী দিয়ে ভুক্তভোগীর ভাইকে সন্ত্রাসী কায়দায় পিটিয়েছে।

এ ঘটনায় ভুক্তভোগী রাজ নগর বাঁকা বর্শি গ্রামের হযরত সরদারের ছেলে সাগর বাদী হয়ে গত মঙ্গলবার (৩১ আগষ্ট-২১) উপজেলা নির্বাহী অফিসার বরাবর ঐ মেম্বর ও তার পেটুয়া বাহিনীর বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করেছে। অভিযোগে সাগর সরদার উল্লেখ করেন, তিনি পেশায় একজন দিনমজুর। তার নিজস্ব কোন জায়গা না থাকায় অন্যের জায়গায় মাথা গোজার ঠাই নিয়ে কোন রকম ভাবে স্ত্রী- সন্তানদের নিয়ে বেঁচে আছে। সম্প্রতি বিভিন্ন সূত্রে সে জানতে পারে, বর্তমান সরকার গৃহ ও ভুমিহীনদের মাঝে ঘর দিচ্ছে। এমতবস্থায় একটি ঘর পাবার আসায় সে পাঁজিয়া ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের মেম্বর ও ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক রেজাউল ইসলামের বাড়ীতে যায়। এসময় উক্ত মেম্বর তাকে বলেন, এই ঘর পেতে হলে প্রায় ১৫ হাজার টাকা খরচ হবে এবং আমাকে যে টাকা দিচ্ছ সেই কথা গোপন রাখতে হবে। এরপর তিনি একটি ঘরের আসায় তার ভোটার আইডি কার্ডের ফটোকপি স্থানীয় মেম্বরের নিকট পৌছায়া দেয়। গত ৩/৪মাস পূর্বে গৃহহীনদের জন্য যখন সরকারী ঘর নির্মান কাজ শুরু হয় তখন সে ও তার ছোট ভাই সেলিম, বড় ভাই আশরাফ মিলে আরশাদ আলীর কাঠাল বন এলাকায় গিয়ে রেজাউল মেম্বরের হাতে নগদ ৫ হাজার টাকা দিয়ে বলে বাকী ১০ হাজার টাকা ঘরে উঠার আগে পরিশোধ করব। এর কিছুদিন পর ২ জন লোক তার বাড়ীতে গিয়ে ছবি তুলে আনে। পরে বাকী ১০ হাজার টাকা পরিশোধের জন্য মেম্বর তাকে চাপ দিলে সে বলে এই মুহুর্তে টাকা দিতে পারবো না, সমিতির টাকা তুলে দিব। বাকী টাকা না দিতে পারায় তাকে বাদ দিয়ে বেশী টাকার বিনিময়ে অন্য লোকের নামে এই সরকারী ঘর বরাদ্ধ দেয়। ঘর না পেয়ে সে উক্ত মেম্বরের কাছে টাকা ফেরৎ চাইলে সে উক্ত টাকা ফেরৎ না দিয়ে উল্টো হুমকী-ধামকী দিয়ে বলে টাকার কথা অন্য কারো সাথে বলেল তোর সমস্যা আছে। ঘটনা জানাজানির পর গত রবিবার (২৯ আগষ্ট-২১) সন্ধারাতে তার বড় ভাই আশরাফ স্থানীয় নতুনহাট বাজারের বাবুর চায়ের দোকানের সামনে টাকার বিষয় নিয়ে রেজাউল মেম্বরের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে মেম্বরের নেতৃত্বে মারুফ মোল্যা, খালিদ, রাসেল সহ ৪/৫জন পেটুয়া বাহিনী তার বড় ভাই আশরাফকে প্রকাশ্যে সন্ত্রাসী স্টাইলে মারপিট করে। এই ঘটনার প্রতিকার চেয়ে উল্লেখিত মেম্বর তার পেটুয়া বাহিনীর বিরুদ্ধে তিনি এই অভিযোগ করেন। এব্যাপারে ইউপি সদস্য রেজাউল ইসলাম বলেন, ঘর দেওয়ার নাম করে আমি কারোর নিকট থেকে কোন টাকা নেয়নি এবং কাউকে মপরপিট বা হুমকী দেয়নি। এলাকার কিছু ব্যক্তি আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

অভিযোগের ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এম.এম আরাফাত হোসেন জানান, প্রধান মন্ত্রীর উপহার ভুমি-গৃহহীনদের ঘর নিয়ে অনিয়ম, দূর্ণীতি বা কোন ধরনের বানিজ্য হলে তা সহ্য করা হবে না। মেম্বর-চেয়ারম্যান যেই হোক অভিযোগের সত্যতা পেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments