শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলা‘সড়ক ও জনপথ’ অফিসে দিনে মলত্যাগ, রাতে আড্ডাখানা !

‘সড়ক ও জনপথ’ অফিসে দিনে মলত্যাগ, রাতে আড্ডাখানা !

তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে সড়ক ও জনপথ কার্যালয়ে দিনে চলছে পথচারি-পরিবহন চালকদের মলমুত্র ত্যাগ এবং রাতে চলে মাদকসেবিদের আড্ডাখানা।

কর্মকর্তা-কর্মচারী বা নিরাপত্তা প্রহরী না থাকায় গত ১০ বছর সেখানে এসব কা- হচ্ছে বলে জানা গেছে। তবে নির্বাহী প্রকৌশলী বলেছেন, গণমাধ্যমে বিষয়টি জানতে পেরেছি এবং সহকারী প্রকৌশলী ও থানার ওসিকে দিয়ে ব্যবস্থা নেয়া হবে। সরেজমিন দেখা যায়, থানার এসআইদের কোয়াটার ও বাসটার্মিনালের মধ্যখানে অবস্থিত সড়ক ও জনপদের উপজেলা প্রকৌশলীর কার্যালয়। তার ভিতরের ২টি কক্ষের একটি বন্ধ ও একটি খোলা রয়েছে। বারান্দার কক্ষটিও মাদকের সরঞ্জামে স্তুপ রয়েছে। প্রাচিরের চারপাশের দেয়াল ভাংচুর অবস্থা। প্রধান গেইটটি সার্বক্ষনিক খোলা থাকায় যে যেভাবে পারছে, ঢুকে পড়ে বাস, সিএনজি চালক ও পথচারিরা মলমুত্র ত্যাগ করছেন। অন্যদিকে -স্থানীয়-বখাটে ও মাদকসেবীরাও এসুযোগে রাতের বেলায় তাদের কাজও সেরে নিচ্ছেন। কার্যালয়ের দেয়াল ঘেষেই রয়েছে অটোসিএনজি ও রায়পু ও চাঁদপুরগামী বোগদাদ পরিবহন কাউন্টার ও একটি চা দোকান।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন জানান, রায়পুর-লক্ষ্মীপুর-চাঁদপুর- কুমিল্লার আঞ্চলিক মহাসড়কের পাশে পরিবহন কাউন্টার এবং থানার পাশেই গুরুত্বপূর্ণ এ সড়ক ও জনপদ কার্যালয়। দীর্ঘদিন ধরে সরকারি এ কার্যালয়ে পরিবারসহ কর্মকর্তা-কর্মচারীরা থাকার কথা থাকলেও অসহায় অবস্থায় পড়ে আছে সংস্কার করা ভবন। নতুন কর্মকর্তা আসলেও কয়েকদিন থেকে জেলা সদর কর্যালয়ে বসে কর্ম চালিয়ে যান। তার ভেতরে রোপণকৃত বিভিন্ন প্রকার ফল ও সবজি (ডাব, নারিকেল, পুকুরের মাছ, সুপারি, পেয়ারা ইত্যাদি) নিয়ে যায় বহিরাগতরা। কোনো নিরাপত্তা নেই। এ সুযোগে করোনার মধ্যে কার্যালয়ের একটি কক্ষ ইউসুফ নামের এক চা দোকনি চা দোকান দিয়ে ব্যবসা করেছিলেন। পরে অবশ্যই তা সরিয়ে নেয়। এখন সে কাউন্টার পাশে চা দোকানদারি করছেন। এ বিষয়ে চা দোকানদার ইউসুফ বলেন, অফিসটি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকে সারা বছর। কোন কর্মকর্তা থাকেন না তো, তাই এ অফিসের অবসরপ্রাপ্ত পিয়নের অনুমতি নিয়ে কার্যালয়ের একটি কক্ষে চা দোকান দিয়েছিলাম। সাংবাদিক ও অফিসার জেনে ফেলায় তা সরিয়ে রাস্তার পাশে দোকানদারি করছি। গেটটি বন্ধ না থাকায় অবস্থা।

সড়ক ও জনপথ বিভাগের লক্ষ্মীপুরের নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত যুগান্তরকে বলেন, রায়পুর বাসস্ট্যান্ড এলাকা হওয়ায় বাঁশ দিয়ে ঠেলে সীমানা প্রাচীর ভেঙে ফেলেছে কে বা করা। লোকবল সংকটের কারণে মাদকসেবীরা এ সুযোগ নিয়েছে। একজন সহকারী প্রকৌশলী পাঠিয়ে ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও নিরাপত্তার জন্য রায়পুর থানা পুলিশের মাধ্যমে ব্যবস্থা হবে বলে জানান তিনি।। রায়পুর থানার ওসি আবদুল জলিল বলেন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী এবিষয়ে যোগাযোগ করেছেন। মাদকসেবিদের বিরুদ্ধে প্রতিনিয়ত অভিযান চলছে। আটকও হচ্ছে।।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments