বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলারংপুরে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

রংপুরে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

জয়নাল আবেদীন: করোনায় মৃত্যু ও শনাক্ত কমে এসেছে রংপুর বিভাগে । সঙ্গে নমুনা পরীক্ষা ও সুস্থতার পরিসংখ্যানও কমতে শুরু হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত নতুন ২৬ জন শনাক্ত হয়েছেন।

এ সময় করোনায় আক্রান্ত ২জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে সুস্থ হয়েছেন ৬১ জন। শনাক্তের হার ৬ দশমিক ৮৮ শতাংশ।এর আগে শুক্রবার বিভাগে করোনায় দুজনের মৃত্যু হয়। ওই দিন করোনা শনাক্ত হয় ১শ৩৪ জনের।শনিবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক এ তথ্য নিশ্চিত করে জানান, ২৪ ঘণ্টায় বিভাগের রংপুর ও ঠাকুরগাঁও জেলায় একজন করে২জন মারা গেছেন।এ সময় ৩শ৭৮ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জন করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ১০, দিনাজপুরের ৬, ঠাকুরগাঁওয়ের ৩, কুড়িগ্রামের ৩, নীলফামারীর ২, পঞ্চগড়ের ১ ও লালমনিরহাট জেলার একজন রয়েছেন। সবশেষ ২জনসহ রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ২শ০২ জনে।

এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দিনাজপুরে। এ জেলায় সর্বোচ্চ ৩শ১৯ জন মারা গেছেন।দ্বিতীয় সর্বোচ্চ ২শ৮৬ জনের মৃত্যু হয়েছে রংপুরে। জেলা হিসেবে সবচেয়ে কম ৬২ জন মারা গেছেন গাইবান্ধায়। এ ছাড়া ঠাকুরগাঁওয়ে ২শ৪৩, নীলফামারীতে ৮৬, পঞ্চগড়ে ৭৭, কুড়িগ্রামে ৬৬ ও লালমনিরহাটে ৬৩ জন মারা গেছে ।গত বছরের মার্চে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে এখন পর্যন্ত বিভাগে মোট ২ লাখ ৫৯ হাজার ৪শ৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৩ হাজার ৫শ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৪৮ হাজার ৫শ১০ জন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments