বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeসারাবাংলারংপুরে মামলার টাকার ভাগ বাটোয়ারাকে কেন্দ্র করে দুই আইনজীবীর ধাওয়া পাল্টা-ধাওয়া,আহত ৫

রংপুরে মামলার টাকার ভাগ বাটোয়ারাকে কেন্দ্র করে দুই আইনজীবীর ধাওয়া পাল্টা-ধাওয়া,আহত ৫

জয়নাল আবেদীন: রংপুরের আদালতপাড়ায় মামলার টাকার ভাগ বাটোয়ারাকে কেন্দ্র করে দুই আইনজীবীর ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় দুই পক্ষের অন্তত পাঁচজন আহত হয়েছেন।

রোববার বিকেলে রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এলাকায় এ ঘটনাটি ঘটে। পুলিশ ও আইনজীবী সূত্রে জানা যায়, রোববার বিকেলে একটি মামলায় মক্কেলের কাছ থেকে নেওয়া টাকার ভাগ বাটোয়ারা নিয়ে আইনজীবী সমিতির সদস্য আলাউদ্দিন ও অপর আইনজীবী মেজবাহ আহমেদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। পরে হাতাহাতির এক পর্যায়ে উভয় বিক্ষুব্ধ হয়ে উঠলে তা সংঘর্ষে রূপ নেয়।এ সময় দুই আইনজীবীর সমর্থকরাও একত্রিত হয় আদালত চত্বরে দফায় দফায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে আইনজীবী মেজবাহ আহমেদ মাথায় আঘাত পেয়ে আহত হন। তার মাথা থেকে রক্ত ঝড়তে থাকে। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় আইনজীবী আলাউদ্দিন ও জুনিয়র আইনজীবীসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন। এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে আইনজীবী সমিতির ক্যান্টিনে হামলা ও ভাংচুর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে। রাত ৮টার পর পরিস্থিতি স্বাভাবিক হয়।রংপুর মহানগর পুলিশের কোতয়ালী থানার পরিদর্শক (ওসি তদন্ত) মো. রজিবুজ্জামান বলেন, ‘আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করেছি। আদালতপাড়ায় অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে দুই পক্ষের বক্তব্য শুনে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।’এ ব্যাপারে রংপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক জানান, ‘দুই পক্ষ থেকে পরস্পর বিরোধী অভিযোগ তোলা হচ্ছে। এজন্য তাদের কাছ থেকে লিখিত অভিযোগ চাওয়া হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments