শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলারংপুরের পল্লীতে ছাগল এবং গাভীর নিবিড় সম্পর্ক

রংপুরের পল্লীতে ছাগল এবং গাভীর নিবিড় সম্পর্ক

জয়নাল আবেদীন: বিচিত্র এই পৃথিবীতে প্রতি মূহুর্তে নানা ঘটনার জন্ম দিচ্ছে । যারা সৌভাগ্যবান তারা দেখতে পাচ্ছেন । রংপুরের নিভৃত পল্লী এলাকার ছাগল এবং গাভীর নিবিড় সম্পর্কের ঘটনা সংবাদ চারদিকে ছড়িয়ে পড়েছে।

সেখানে একটি গাভী একটি ছাগলের বাচ্চাকে নিজের বাচ্চার মত দুধ খাইয়ে বড় করছে। বিষয়টি এক নজর দেখার জন্য ওই বাড়িতে লোকজন ভিড় করছে। রংপুরের গঙ্গাচড়া উপজেলার সদর ইউনিয়নের মেডিকেল পাড়ায় প্রয়াত মিলনের স্ত্রী মেহেরুন নেছা চায়না একটি গাভী ও একটি ছাগল পালন করে আসছেন। এদিকে সময় মতো গাভীর বাচ্চা প্রসব হলেও দু:দজনক হলো ছাগলটি বাচ্চা প্রসবের পর মা ছাগলটি মারা যায়। এদিকে ছাগলের বাচ্চাটিকে বাঁচাতে চায়না তার পালিত গাভীর দুধ খাওয়াতে শুরু করেন । চায়না আদর করে গাভীর বাচ্চাকে ‘বাহাদুর’ ও ছাগলের বাচ্চাকে‘রবি’ নামে ডাকে। ওই নামে চায়না ডাক দেলেই ছুটে আসে ছাগল ও গরুর বাচ্চা। ছাগলের বাচ্চা ও নিজের বাচ্চা দুজনকেই গাভীটি নিজ সন্তানের মতোই দুধ পান করে আসছে। এখন আর ধরে ছাগলের বাচ্চাকে গাভীর দুধ খাওয়াতে হয়না বলে জানান চায়না। চায়না আরো জানান, যখন ক্ষুধা লাগে তখন নিজেই দুধ খেতে যায় এবং গাভীও দুধ দেয়। এভাবে গাভীর দুধ খেয়ে এখন ছাগল বাচ্চাটি বেশ বড় হয়েছে। ছাগলের বাচ্চার বয়স প্রায় ৯ মাস। আর গাভীর বাচ্চাটির বয়স প্রায় ১০ মাস। এদের দু’জনের মধ্যে বেশ ভাবও রয়েছে। যেন একই মায়ের দুই সন্তান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments