জয়নাল আবেদীন: “বঞ্চিতজনের অধিকার” দরিদ্রবান্ধব ও অংশগ্রহনমূলক স্থানীয় পর্যায়ের সুশাসন শক্তিশালীকরণ প্রকল্পের এ্যাডভোকেসি ও অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুরে রংপুর সিটি কর্পোরেশনের সভা কক্ষে দাতাসংস্থা কমনওয়েলথ এন্ড ডেভেলোপমেন্ট অফিসের অর্থায়নে, মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় বঞ্চিতজনের অধিকার প্রকল্পের আওতায় “বঞ্চিতজনের অধিকার” দরিদ্রবান্ধব ও অংশগ্রহনমূলক স্থানীয় পর্যায়ের সুশাসন শক্তিশালীকরণ প্রকল্পের এ্যাডভোকেসি ও অভিজ্ঞতা বিনিময় সভায় সভাপতিত্ব করেন রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন মিঞা।সভায় স্বাগত বক্তব্য রাখেন এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ রংপুর অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক শাহ মোঃ আহসান হাবীব।এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ এর এসপিপিএলজি প্রকল্প প্রকল্প সমন্বয়কারী এন, এস, এম, আসাদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মোঃ সেলিম মিয়া, বর্জ্য ব্যবস্থাপক মিজানুর রহমান মিজু, শাহীনুর রহমান ও হাসান রাহীসহ অন্যান্য কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ। উল্লেখ্য,"বঞ্চিতজনের অধিকার প্রকল্পের আওতায় তিন বছর মেয়াদী “দরিদ্রবান্ধব ও অংশগ্রহণমূলক স্থানীয় পর্যায়ের সুশাসন শক্তিশালীকরণ কার্যক্রম প্রকল্পটি রংপুর সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ বাস্তবায়ন করছে। সমাজের বঞ্চিত, হতদরিদ্র ও অবহেলিত জনগনের নিরাপদ পানি ও স্যানিটেশন বিষয়ে সচেতনতা ও সেবা প্রদানকারী সংস্থার সক্ষমতা বৃদ্ধি এই প্রকল্পের লক্ষ্য।

Previous articleজন্ম নিবন্ধন করতে ডাক্তারকে দিতে হয় ৩০০-৫০০ টাকা!
Next articleকলাপাড়ায় মসজিদের টাকা আত্মসাতের অভিযোগে তদন্ত শুরু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।