বাংলাদেশ প্রতিবেদক: ঠাকুরগাঁও সদরের বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঁচজনসহ হাজী পাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়, সোনালী শৈশব বিদ্যালয়ের ১৩ শিক্ষার্থী করোনা আক্রান্ত হয়েছে।

এদের মধ্যে চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ, সপ্তম, নবম ও দশম শ্রেণির শিক্ষার্থী রয়েছে। নজরদারিতে রাখা হয়েছে বাকি শিক্ষার্থী ও তাদের অভিভাবকদেরও। এছাড়া জেলার বিভিন্ন বিদ্যালয়ে ছয় শিক্ষক করোনা আক্রান্ত হয়েছেন।

বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির দুই ও পঞ্চম শ্রেণির তিন শিক্ষার্থীর করোনা উপসর্গ দেখা দেয়। গত সোমবার নমুনা দেয়া হলে মঙ্গলবার তাদের করোনা শনাক্ত হয়। এই খবরে জেলা প্রশাসকের নির্দেশে ওই বিদ্যালয়ের দুই শ্রেণির ক্লাস বন্ধের ঘোষণা দেয়া হয়।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, করোনা আক্রান্তদের শ্রেণির ক্লাস বন্ধ রাখা হয়েছে। তাদের চিকিৎসাসেবাও দেয়া হচ্ছে।

এদিকে, ঠাকুরগাঁও সরকারি শিশু পরিবারে মোট ৬৫ জন শিক্ষার্থী রয়েছে। এ ঘটনার পর ওই ১৩ জন শিক্ষার্থীকে আইসোলেশনে রাখা হয়েছে বাকি শিক্ষার্থীদের নমুনা নিয়ে করোনা পরীক্ষা করা হয়েছে। আজ শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে তার রিপোর্ট দেয়ার কথা রয়েছে।

অপরদিকে, জেলার বিভিন্ন বিদ্যালয়ের ছয় শিক্ষকও করোনায় আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছে জেলা শিক্ষা অফিস।

এদিকে ভয় না পেয়ে বিদ্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের চিকিৎসক ডা. রকিবুল আলম চয়ন। তিনি বলেন, লক্ষণ দেখা দিলে সাথে সাথে করোনা পরীক্ষা করতে হবে।

ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জানান, আক্রান্তরা সবাই ভালো আছে। তাদের চিকিৎসা চলছে।

দেড় বছর বন্ধের পর গত ১২ সেপ্টেম্বর থেকে চলছে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শ্রেণিতে সরাসরি ক্লাস।

Previous articleদেশের মানুষ ভালো আছে বলেই বিএনপি ভালো নেই: কাদের
Next article‘ক্ষমা করো’ লিখে পাবিপ্রবির শিক্ষার্থীর আত্মহত্যা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।