জি.এম মিন্টু: কেশবপুরে সুদখোর পিওনের কাছ থেকে ৮ লাখ টাকা নিয়ে সুদে-আসলে ২০ লাখ টাকা পরিশোধ করার পরও রেহায় মিলছে না সন্তোস কুমার দাস নামে এক সংখ্যালোঘু ব্যবসায়ীর।

সুদখোর পিওনের অব্যাহত হুমকীর ফলে বর্তমানে ঐ সংখ্যালঘু তার ব্যবসা ও পরিবার নিয়ে চরম নিরাপত্তহীনতায় দিনাতিপাত করছে। বৃহস্পতিবার সরেজমিনে গেলে উপজেলার কাবিলপুর গ্রামের মৃত রাধাপদ দাসের ছেলে হাসানপুর বাজারের কসমেটিকস ব্যবসায়ী সন্তোষ কুমার দাস সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, গত ৩১-০১-১৮ সালে ব্যবসার জন্য একই উপজেলার হাসানপুর গ্রামের ওমির আলী দপ্তরীর ছেলে হাসানপুর কারিগরী মাধ্যমিক বিদ্যালয়ের দপ্তরী সুদখোর ওলিয়ার রহমানের কাছ থেকে তিনি ৮ লাখ ১০ হাজার টাকা গ্রহন করে। টাকা গ্রহনের শুরু থেকে গত ১২-০৪-২১ সাল পর্যন্ত সুদে-আসলে ওলিয়ারকে ২০ লাখ ২৭ হাজার টাকা পরিশোধ করার পর সে এক পর্যায়ে ব্যবসায়ীকভাবে দেউলিয়া হয়ে পড়ে। পরবর্তিতে প্রতিমাসের সুদের টাকা দিতে না পারায় ঐ সুদখোর ওলিয়ার তার বাড়ীতে গিয়ে জোর করে তার সম্পতি লিখে নেওয়ার চেষ্টা করলে তিনি ভয়ে প্রায় দেড় মাস বাড়ী থেকে পালিয়ে বেড়ায়। এদিকে ঐ সুদখোর টাকা ফেরৎ চেয়ে গত ১৪-০৬-২১ তারিখ সন্তোষ কুমার দাসের বিরুদ্ধে হাসানপুর বাজার কমিটি বরাবর একটি লিখিত অভিযোগ করে। সুদখোর ওলিয়ারের অব্যাহত হুমকীর ফলে বর্তমানে তিনি তার ব্যবসা ও পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীনতায় রয়েছে বলে তিনি সাংবাদিকদের জানান। তিনি ঐ সুদখোরের হাত থেকে রেহাই পেতে প্রশাসনের সহযোগীতা কামনা করেছেন। হাসানপুর বাজার কমিটির সেক্রেটারী শহিদুল ইসলাম বলেন, সুদখোর ওলিয়ারের অভিযোগের প্রেক্ষিতে গত ০৩-০৯-২১ তারিখে হাসানপুর বাজার কমিটির এক শালিশী বৈঠক অনুষ্ঠিত হয়। শালিশে বাদী-বিবাদীর উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে ৪ লক্ষ ১০ হাজার টাকায় মিমাংসা হলে একে অপরের বিরুদ্ধে আর কোন অভিযোগ রইল না মর্মে দেড়শত টাকার স্ট্যাম্পে উভয় পক্ষ ও সাক্ষীগন সাক্ষর করেন। এব্যাপারে হাসানপুর কারিগরী মাধ্যমিক বিদ্যালয়ের দপ্তরী ওলিয়ার রহমান জানান, তিনি সন্তোস দাসকে সুদে নয়,ব্যবসায়ীক পাটনার হিসেবে টাকা দিয়েছিলেন। তার বিরুদ্ধে সুদে কারবারের অভিযোগ সত্য নয়। তবে তিনি বাজার কমিটির মাধ্যমে নগদ ৪ লক্ষ ১০ হাজার টাকা বুঝিয়া পাওয়ার কথা শিকার করেন। বাজার কমিটি তার উপর অবিচার করার কারনে পুনরায় তিনি সন্তোষ দাসের কাছে বাকী টাকা ফেরৎ চাইছেন।

Previous articleশুক্রবার থেকে বন্ধ অবৈধ হ্যান্ডসেট
Next articleওবায়দুল কাদের মিথ্যাবাদী নেতা: কাদের মির্জা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।