জয়নাল আবেদীন: রংপুরের গঙ্গাচড়ার ৯টি ইউনিয়নে বৃহস্পতিবার থেকে ইসলামিক রিলিফ বাংলাদেশ আলো প্লাস নামের একটি প্রকল্পের কার্যক্রম শুরু করেছে ।এই প্রকল্পটি হতদরিদ্র এতিম শিশুদের জীবনমান উন্নয়নে উল্লেখ যোগ্য ভূমিকা রাখবে ।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা মিলনায়তনে এই প্রক্লপের অবহিতকরণ সভায় এই কথা জানানো হয় । উপজেলা কৃষি অফিসার মোঃ শরিফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন উপজেলা চেয়ারম্যান মোঃ রুহুল আমিন। অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন ইসলামিক রিলিফ বাংলাদেশ প্রোগ্রাম কো-অরডিনেটর (শিশু অধিকার) মোঃ শামীম ইউসুফ । সভায় জানানো হয় ইসলামিক রিলিফ একটি আন্তর্জাতিক বেসরকারি উন্নয়ন সংস্থা। ১৯৮৪ সালে ব্রিটিশ চ্যারিটি নং-৩২৮১৫৮ নিবন্ধনের মাধ্যমে ইংলান্ডের বার্মিংহামে কার্যক্রম শুরু করে। সংস্থাটি বর্তমানে বিশ্বের ৪৫ টি দেশে কাজ করছে। ১৯৯১ সালে সংঘটিত ভয়াবহ ঘুর্নিঝড়ে ক্ষতিগ্রস্তদের ত্রাণ ও পূনর্বাসন কার্যক্রমে সহায়তার মাধ্যমে ইসলামিক রিলিফ বাংলাদেশে কার্যক্রম শুরু করে। সংস্থাটি বর্তমানে এতিম, অসহায় শিশু ও তাদের পরিবারের জীবনমান উন্নয়নের জন্য সারা দেশে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। উক্ত সভায় আরও উপস্থিত ছিলেন গঙ্গাচড়া উপজেলার বিভিন্ন বিভাগের সরকারী কর্মকর্তাবৃন্দ ও ৯ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবগণ। এছাড়াও সভায় উপস্থিত ছিলেন, স্থানীয় ইমাম, পুরহীত ও স্থানীয় পর্যায়ের গন্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্টানে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এর মাধ্যমে প্রকল্পের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত উপস্থাপন করেন ইসলামিক রিলিফের কর্মকর্তা বৃন্দ। এছাড়াও উন্মুক্ত আলোচনায় উপস্থিত সবাই সতস্ফুর্ত ভাবে অংশগ্রহন করেন।

Previous articleনিত্যপণ্যের ঊর্ধ্বগতি, সিলেটে জামায়াতের বিক্ষোভ
Next articleপাঁচবিবির বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন জয়পুরহাট জেলা প্রশাসক ও পুলিশ সুপার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।